• মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮ পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭

চুলের আগা ফাটা রোধের সবচেয়ে কার্যকরী উপায়

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

চুলের সৌন্দর্য বাড়াতে কত কিনা করেন সবাই। তারপরও নানা কারণে চুলের আগা ফেটে যাওয়ার সমস্যায় ভুগে থাকেন অনেকেই। আর চুলের আগা ফেটে গেলে চুলও সহজে বাড়তে চায় না।

তাইতো এর প্রতিরোধে নির্দিষ্ট সময় পর পর সামান্য আগা কেটে ফেলা জরুরি হয়ে পড়ে। এছাড়া নিয়মিত যত্নেও রোধ করতে পারেন আগা ফাটা। বিবর্ণ ও রুক্ষ চুলের জন্য এই যত্ন ভীষণ কার্যকরী। চলুন তবে জেনে নেয়া যাক ঘরোয়া কিছু প্যাক সম্পর্কে-

> নারকেলের দুধ চুলের আগায় লাগিয়ে রাখুন ৪০ মিনিট। এরপর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

> কাঁচা পেঁপে ও টক দই একসঙ্গে ব্লেন্ড করে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> নারকেল তেল কুসুম গরম করে সামান্য লেবুর রস মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। ১ ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

> অ্যালোভেরার জেল লাগান চুলে। চুল শাওয়ার ক্যাপ দিয়ে আটকে রাখুন ৪০ মিনিট। তারপর ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে।

> আধা কাপ পাকা পেঁপে ব্লেন্ড করে ১ টেবিল চামচ আমন্ড অয়েল ও ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

> একটি পাকা কলা চটকে নিন। একটি ডিম ফেটিয়ে মেশান। সামান্য দুধ ও অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। চুলে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। তারপর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> টক দই, মধু, অলিভ অয়েল ও ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি চুলের আগায় ৩০ মিনিট লাগিয়ে রাখুন। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।