• সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ২৫২০ তিন দিনের রিমান্ডে শারমিন টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত করোনাভাইরাসে আরও অর্ধশত মৃত্যু করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৪৪ সরকারের পদক্ষেপে দেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩০৫৭ সাবরিনার জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ২৯২৮
৬২

চুলের আগা ফাটা রোধের সবচেয়ে কার্যকরী উপায়

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

চুলের সৌন্দর্য বাড়াতে কত কিনা করেন সবাই। তারপরও নানা কারণে চুলের আগা ফেটে যাওয়ার সমস্যায় ভুগে থাকেন অনেকেই। আর চুলের আগা ফেটে গেলে চুলও সহজে বাড়তে চায় না।

তাইতো এর প্রতিরোধে নির্দিষ্ট সময় পর পর সামান্য আগা কেটে ফেলা জরুরি হয়ে পড়ে। এছাড়া নিয়মিত যত্নেও রোধ করতে পারেন আগা ফাটা। বিবর্ণ ও রুক্ষ চুলের জন্য এই যত্ন ভীষণ কার্যকরী। চলুন তবে জেনে নেয়া যাক ঘরোয়া কিছু প্যাক সম্পর্কে-

> নারকেলের দুধ চুলের আগায় লাগিয়ে রাখুন ৪০ মিনিট। এরপর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

> কাঁচা পেঁপে ও টক দই একসঙ্গে ব্লেন্ড করে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> নারকেল তেল কুসুম গরম করে সামান্য লেবুর রস মিশিয়ে চুলে ম্যাসাজ করুন। ১ ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

> অ্যালোভেরার জেল লাগান চুলে। চুল শাওয়ার ক্যাপ দিয়ে আটকে রাখুন ৪০ মিনিট। তারপর ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে।

> আধা কাপ পাকা পেঁপে ব্লেন্ড করে ১ টেবিল চামচ আমন্ড অয়েল ও ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

> একটি পাকা কলা চটকে নিন। একটি ডিম ফেটিয়ে মেশান। সামান্য দুধ ও অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। চুলে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। তারপর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

> টক দই, মধু, অলিভ অয়েল ও ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি চুলের আগায় ৩০ মিনিট লাগিয়ে রাখুন। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর