• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের

চুল পড়া কমাবে লাল শাক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

চুল পড়ার সমস্যায় ভোগেন না এমন মানুষ কমই আছেন। আট থেকে ৮০ ভাগ নারী পুরুষ সবারই এখন একই কথা। চুল মানুষের সৌন্দর্য বাড়াতে অনেক বড় ভূমিকা রাখে।

তবে পরিবেশের দূষণ, খাবারদাবার, অনিয়মিত জীবনযাপন চুল পড়ার জন্য দায়ী। আবার অনেকের অন্যান্য অনেক রোগের কারণে দেখা দেয় চুল পড়ার সমস্যা। 

এক্ষেত্রে শাক-সবজি খাওয়ার পরামর্শ দেন চিকিত্‍সকরা। আর এই শাক-সবজির মধ্যে অতি পরিচিত একটি হল লালশাক। এই লালশাকের মধ্যে কিছু প্রয়োজনীয় উপাদান থাকে। যা শরীরের পক্ষে উপকারী।

৩০ বছর বয়সের পর আমাদের শরীরে নানান সমস্যা দেখা যায়। সেই সব দূরে রাখতে লালশাক খুবই উপযোগী। যদি প্রতিদিন লাল শাক খাওয়া যায় তাহলে খুবই উপকার। এতে আপনার চুল পড়া বন্ধ হবে খুব তাড়াতাড়ি। আবার ব্যবহারও করতে পারবেন এটি।

কিছু তাজা লালশাক নিন। এবার ভালো করে বেটে তার মধ্যে এক চামচ লবণ মিশিয়ে নিন। প্রতিদিন এই মিশ্রণটি খান। চুল পড়া কমে যাবে অনেকটাই। আবার লালশাকের রসের সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে মাথার তালুতে ব্যবহার করতে পারেন। এতে একদিকে যেমন চুল পড়া কমবে। অন্যদিকে নতুন চুল গজাতেও সহায়তা করবে।