• মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৮

  • || ০৫ শাওয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
চোখ বন্ধ করে বিদেশি পরামর্শক নিয়োগ নয়: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার ৩ দিনের রিমান্ডে মামুনুল দুর্নীতি করলে ব্যাংক কর্মকর্তাদের জরিমানা, হবে ফৌজদারি মামলা ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩২ জনের মৃত্যু শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কান্ডারি : সেতুমন্ত্রী ইতিহাস আর কেউ কোনো দিন বিকৃত করতে পারবে না: প্রধানমন্ত্রী আরও তিনদিনের রিমান্ডে মামুনুল হক ২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত ১১৪০ আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক: হানিফ ড. ওয়াজেদ মিয়া দেশে আণবিক গবেষণার পথিকৃৎ: রাষ্ট্রপতি লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ

চ্যাট ট্রান্সফার করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মে ২০২১  

প্রতিদিনই বাজারে নতুন নতুন মোবাইল ফোন লঞ্চ হচ্ছে। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে গ্রাহকরাও তাদের মোবাইলের ব্র্যান্ড পরিবর্তন করে থাকেন। নিয়মিত স্মার্টফোন বদলের কারণে আমরা হোয়াটসঅ্যাপে থাকা চ্যাটগুলো হারিয়ে ফেলি। বিষয়টি চিন্তা করে চ্যাট ট্রান্সফার ফিচার নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

হোয়াটসঅ্যাপ অ্যকাউন্ট স্যুইচ করার সময় অ্যানড্রয়েড ব্যবহারকারীরা গুগল ড্রাইভে ব্যাকআপ নিয়ে রাখেন। এছাড়া আইফোন ব্যবহারকারীদের জন্য রয়েছে আইক্লাউড। কিন্তু এই ব্যাকআপগুলোকে অন্য ডিভাইসে স্থানান্তরিত করার জন্য অনুমতি দেয় না হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের খবর প্রকাশকারী ওয়েবসাইট ওয়াবেটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে আসতে চলেছে যা, আইওএস এবং অ্যানড্রয়েড ফোনগুলোর মধ্যে চ্যাট হিস্ট্রি স্থানান্তর করতে দেবে। আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এই ফিচার। ওয়েবসাইটটি একটি স্ক্রিনশট শেয়ার করেছে, সেখানে দেখা যাচ্ছে ‘move chats to Android’ আর সঙ্গে ‘update now’ ও ‘not now’ লেখা রয়েছে।

নতুন ফিচারটি নিয়ে অনেক ব্যবহারকারীই বেশ উচ্ছ্বসিত। নতুন এই ফিচার চালু করার হলে অ্যানড্রোয়েড এবং আইফোন এ দুই ব্যবহারকারীর ক্ষেত্রেই অনেক সুবিধা হবে। তবে কবে নাগাদ এই ফিচারটি কার্যকর হবে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত কোনো তথ্য জানানো হয়নি।