শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
কোন সিপাহির বাঁশির হুইসেলে এদেশ স্বাধীন হয়নি - শ.ম রেজাউল করিম নাসিরুদ্দিন শাহ ও অনুপম খেরের বাকযুদ্ধ আকাশ থেকে মোবাইলে পদ্মাসেতুর ছবি তুললেন প্রধানমন্ত্রী চীনের রহস্যময় ভাইরাস বাদুড় ও সাপ হয়ে মানবদেহে! `শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে পরিচয় দিতে গর্ববোধ করি` এত গুণ পুদিনা পাতার? হাঁসের মাংসের কালিয়া দেশ গঠনে ক্যাডেটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে-সেনাপ্রধান মুজিববর্ষ ঘিরে বিদেশিদের মধ্যেও আগ্রহ বাড়ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিগগিরই মালয়েশিয়া-সিঙ্গাপুরকে পেছনে ফেলবো: অর্থমন্ত্রী শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা সোলেইমানি হত্যার নিন্দা জানানোয় কসোভোতে নারীর কারাদণ্ড বরিশাল বোর্ডে এসএসসিতে অনিয়মিত পরীক্ষার্থী ২১ শতাংশ টুঙ্গিপাড়া যাত্রায় টোল পরিশোধ করলো আওয়ামী লীগ বিক্ষোভে জনসমুদ্র বাগদাদ, স্লোগানে কাঁপছে রাজপথ বিএনপি ভোট কারচুপির রাজত্ব সৃষ্টি করেছিল বলেই ইভিএম আনা হয়েছে পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ বৈশ্বিক স্বাস্থ্যে এখনো ঝুঁকি নয় করোনা ভাইরাস: ডব্লিউএইচও
১৭১

ছয় রানে অল আউট করে ২৪৯ রানের জয় বাংলাদেশের

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

এসএ গেমস ক্রিকেটে মালদ্বীপকে নিয়ে একপ্রকার ছেলেখেলা করলো বাংলার মেয়েরা। ফারজানা ও নিগার সুলতানার সেঞ্চুরিতে ভর করে বড় স্কোরের পর মাত্র ৬ রানে মালদ্বীপকে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। ২৪৯ রানের জয়ে রেকর্ড করলো বাংলাদেশ।

২৫৬ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে মালদ্বীপ। প্রথম ওভারেই দুজন ব্যাটসম্যান রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। দুই রানেই হারায় ছয় উইকেট। শেষ পর্যন্ত ছয় রান করতেই অল আউট হয় মালদ্বীপের মেয়েরা।

এর আগে প্রথম দুই ম্যাচে টস জিতে ফিল্ডিং নিলেও এদিন ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুটা আশানুরূপ হয়নি টাইগ্রেসদের। প্রথম দুই ওভারেই ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সালমার দল। তবে এরপরই ঝড় শুরু হয় মালদ্বীপের ওপর।
একের পর এক বল আছড়ে পড়তে থাকে সীমানার ওপারে। নিগার সুলতানা ও ফারজানা হকের ঝড়ো ব্যাটিংয়ে চোখে সর্ষে ফুল দেখতে থাকে মালদ্বীপের বোলাররা। ১৪ বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারির সাহায্যে ১১৩ রানের অপরাজিত ইনিংস খেলেন নিগার সুলতানা। ৬৫ বলের মোকাবেলায় এ রান করেন তিনি।

অপরপ্রান্তে ফারজানা হকও ছিলেন আরো বিধ্বংসী। ৫৩ বল খেলে দুইশ'র বেশি স্ট্রাইক রেটে তিনি করেন অপরাজিত ১১০ রান। তার ইনিংসে ছিল ২০টি চারের মার। দু’জনের টর্নেডো ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ২৫৫ রানে থামে বাংলাদেশ।

 

 

 

এই বিভাগের আরো খবর