মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ
৬২৩

জাইমা রহমানের কারণে মনোনয়ন পেলেন ইশরাক হোসেন!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলের সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তবে তরুণ ও রাজনীতির মাঠে নতুন মুখ ইশরাককে নিয়ে বিএনপির অভ্যন্তরে চলছে নানা সমালোচনা।

জানা গেছে, ঢাকা দক্ষিণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মতো পরীক্ষিত ও যোগ্য নেতা থাকলেও কেনো ইশরাক হোসেনকে মনোনয়ন দেয়া হলো, এ নিয়ে দলের সিনিয়র নেতাদের মধ্যে অস্বস্তি ও বিভ্রান্তি ছড়িয়ে পড়েছে।

দলটির অনেক নেতাই বলছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানের একান্ত আবদার না ফেলতে পেরেই ইশরাককে মনোনয়ন দিতে বাধ্য হন তারেক রহমান।

অনুসন্ধানে জানা যায়, জাইমা রহমান লন্ডনে বার এ্যাট ‘ল’ পড়ার সময় ২০১৮ সালের সামার সেমিস্টার পড়তে জুন মাসে নিউজিল্যান্ড যান, সে সময় নিজের ব্যবসায়িক কাজে খোকার ছেলে ইশরাক হোসেনও ছিলেন নিউজিল্যান্ডে। দুজনের বাবা বিএনপি নেতা হওয়ায়, তাদের মধ্যে একটি মধুর সম্পর্ক তৈরি হয়। অনেকের মতে, এসময় তারা একই বাসায় এক সঙ্গে রাত কাটাতেন বলেও গুঞ্জন রয়েছে।

এসব গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেক বলেন, জাইমার অনুরোধে ইশরাক হোসেনকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মনোনয়ন দেয়া হলেও তার সঙ্গে জাইমার কোনো সম্পর্ক নেই। তারা শুধুই দুজন দুজনের ভালো বন্ধু। কিন্তু এর মানে এই নয় যে, তাদের মধ্যে অনৈতিক সম্পর্ক রয়েছে। মূলত রাজনৈতিক মহলে সাদেক হোসেন খোকার একটি ক্লিন ইমেজ রয়েছে। তাই তার কথা বিবেচনায় রেখে তার ছেলেকে মনোনয়ন দেয়া হয়। এর বেশি কিছু নয়।

উল্লেখ্য, ২০১৮ সালের জুলাই মাসে নিউজিল্যান্ডে থাকা অবস্থায় জাইমার গর্ভে ইশরাকের সন্তান চলে আসার একটি খবর চাউর হয়। তবে বিএনপির পক্ষ থেকে উক্ত খবরকে গুজব বলে উড়িয়ে দেয়া হয়।

এই বিভাগের আরো খবর