• শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
২৬৮৭

জাপানে শ্রমিক নিয়োগে দ্রুত টেস্ট শুরুর আশ্বাস

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

জাপান সরকার দক্ষ শ্রমিক নিয়োগের আগে ভাষা এবং দক্ষতা পরীক্ষা করবে। এই পরীক্ষা দ্রুত শুরু করার আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। 

জবাবে জাপানের মিনিস্ট্রি অব জাস্টিসের মন্ত্রী কাৎসুইউকি কাওয়াইকে জানিয়েছেন বিষয়টি পরীক্ষা করে ব্যবস্থা নেবেন এবং পরীক্ষার সিডিউল দ্রুতই জানাবেন।  

বুধবার জাপানের স্থানীয় সময় বিকেল ৪টায় কাৎসুইউকি কাওয়াইকের সঙ্গে তার কার্যালয়ে এক বৈঠক করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। 

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী স্পেসিফায়েড স্কিল্ড ওয়ার্কার নেয়ার বিষয়ে পরীক্ষা দ্রুত আয়োজন করার জন্য অনুরোধ করেন। এরপর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী দাতা সংস্থা জাইকা’র অফিসে সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট কাজুহিকো কোশিকাওয়ার সঙ্গে বৈঠক করেন। 

এই বৈঠকে বাংলাদেশে জাপান-বাংলাদেশ ল্যাংগুয়েজ সেন্টার স্থাপন ও যৌথভাবে অন্যান্য টিটিসিতে কারিগরি সহায়তা প্রদান বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। জাইকা কর্তৃপক্ষ জানিয়েছে এসব বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠক দুটিতে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত রাবাব ফাতিমা, মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর ও সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর