• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২ সাম্প্রদায়িক উগ্রবাদের বিষদাঁত ভেঙে দেওয়া হয়েছে: কাদের

জামায়াতের বিকল্প হিসেবে ধর্মান্ধদের ব্যবহারের অপচেষ্টা বিএনপির

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১  

জামায়াতের বিকল্প হিসেবে ধর্মান্ধদের ব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে বিএনপি বলে অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, জামায়াতের পরিবর্তে গোপনে মৌলবাদী গোষ্ঠীদের সব ধরনের সহায়তাও দিচ্ছে দলটি। আর এ কারণেই বিএনপির কথায় লাফঝাঁপ করছে মৌলবাদীরা।

সূত্রটি আরো জানায়, রাজনীতিতে সবচেয়ে সুযোগ সন্ধানী দল বিএনপি। তারা দেশ ও দশের কথা চিন্তা না করে শুধু ক্ষমতার লোভে রাজনীতি করে। দেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা ও সাংস্কৃতিক ঐতিহ্য নিয়ে যখন একটি চক্র অপপ্রচার চালাচ্ছে, তখনো বিএনপি নেতারা মুখে কুলুপ এঁটেছেন। এর মধ্য দিয়ে বিএনপি তাদের মুক্তিযুদ্ধবিরোধী অবস্থানকেই স্পষ্ট করেছে।

রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, ধর্মান্ধগোষ্ঠীদের অতীতেও বহুবার পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি। তবে চরম সত্য হলো যে, নিজেদের প্রয়োজনে বিএনপি যাদের ব্যবহার করেছে পরবর্তীতে তাদেরই ডাস্টবিনে ছুড়ে ফেলে দিয়েছে। জামায়াতের ক্ষেত্রেও সেটি করেছে।

পরিচয় গোপন করার শর্তে জামায়াতের নীতিনির্ধারণী পর্যায়ের সিনিয়র এক নেতা বলেন, ক্ষমতার মোহে অন্ধ হয়ে বিএনপি ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা আগেও করেছে, এখনো করছে। ধর্মান্ধদের পৃষ্ঠপোষকতা করে প্রকারান্তরে নিজেরই ক্ষতি করছে বিএনপি। দুধ-কলা দিয়ে কাল সাপ পুষছে বিএনপি।

তিনি বলেন, ধর্মান্ধগোষ্ঠীর উত্থানে পৃষ্ঠপোষকতার কারণে বিএনপির কুখ্যাতি রয়েছে। বিএনপির অপকর্মে সহযোগিতা ও সমর্থন যুগিয়ে জামায়াত ধ্বংস হয়ে গেছে। বিএনপির সংস্পর্শে আসায় হেফাজতেরও একই পরিণতি হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।