• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত
৬৮

জামিন বাতিলের শঙ্কায় সাক্ষাৎ বন্ধ দিলেন খালেদা জিয়া!

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সদস্য মুক্তিপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা থাকলেও তা বাস্তবায়িত হচ্ছিলো না। খালেদা জিয়ার বাড়ি ফিরোজায় অবাধ যাতায়াত করছিলেন দলের নেতাকর্মীরা।

এমন বাস্তবতায় গুঞ্জন চাউর হয়- যেকোনো মুহূর্তে জামিন বাতিল হতে পারে খালেদা জিয়ার। অবশেষে পরিস্থিতি বিবেচনায় তিনি নেতাদের সঙ্গে
সরাসরি সাক্ষাৎ করা বন্ধ করেছেন। এমনকি কড়া নিষেধাজ্ঞা আরোপ করেছেন তিনি।

খালেদা জিয়ার পরিবার ও দলীয় সূত্রে জানা গেছে, ২৫ মার্চ খালেদা জিয়া মুক্তি পেয়ে বিএসএমএমইউ হাসপাতাল থেকে ফিরোজা আসার সময় পুরোটা রাস্তায় ছিল দলীয় নেতাকর্মীদের ভিড়। ফলে করোনাভাইরাস সংক্রমণের ভয়ে তাকে ব্যক্তিগত ডাক্তাররা ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিলেও তা হয়ে ওঠেনি নেতাকর্মীদের জন‌্য। কিন্তু বর্তমানে এ বিষয়ে কঠোর হয়েছেন খোদ খালেদা জিয়া। এখন তিনি হোম কোয়ারেন্টাইনে আছেন।

জামিন বাতিল হওয়ার শঙ্কায় কী কঠোর হলেন খালেদা? এমন প্রশ্নের সদুত্তর পাওয়া যায়নি কারো কাছেই। তবে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলছেন, শুধু জামিন বাতিল হওয়ার শঙ্কায় তিনি হোম কোয়ারেন্টাইনে কঠোর হয়েছেন তা নয়। নিজের নিরাপত্তার স্বার্থেও তিনি কোনও নেতাকর্মীর সঙ্গে সাক্ষাৎ করবেন না বলে জানিয়ে দিয়েছেন। এমনকি তার খাবারও বাড়িতে রান্না হবে।

তিনি আরও বলেন, এ সিদ্ধান্ত আরও অনেক আগেই নেয়া হয়েছিলো। কিন্তু পরিস্থিতির কারণে হয়ে ওঠেনি। এখন এতে কড়াকড়ি আরোপ করেছেন খালেদা জিয়া নিজেই।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর