• বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮১ ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮

জেল থেকে ‘শর্তসাপেক্ষে’ মুক্তি পেলেন রোনালদিনহো

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২০  

প্রায় ছয় মাস আগে ভুয়া পাসপোর্ট নিয়ে প্রবেশের দায়ে প্যারাগুয়েতে আটক হন রোনালদিনহো। ৩২ দিন কারাবাস ও এরপর সাড়ে চার মাসের গৃহবন্দী অবস্থা শেষে ‘শর্তসাপেক্ষে’ মুক্তি পেয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। পাঁচ মাসেরও বেশি সময় পর নিজ দেশে ফেরার সুযোগ পেলেন সাবেক এই ফরোয়ার্ড। 

গত ৬ মার্চ একটি চ্যারিটি ইভেন্টে যোগ দিতে প্যারাগুয়ে যান রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস। প্যারাগুয়ের বিমানবন্দরে কাগজপত্র প্রদর্শনের সময় দেখা যায়, তাদের সঙ্গে থাকা পাসপোর্ট নকল অর্থাৎ জাল। সঙ্গে সঙ্গে তাদের আটক করে কারাগারে নিয়ে যাওয়া হয়। 

আদালত রোনালদিনহো ও তার ভাইকে দোষী সাব্যস্ত করে ছয় মাসের কারাদণ্ড দেয়। প্রথমে ৩২ দিন কারাবাস করেন তারা। পরবর্তীতে প্রায় ১৩ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১৪ কোটি টাকার কাছাকাছি) জরিমানা দিয়ে কারামুক্ত হন দুই ভাই। তবে দেশ ছাড়ার অনুমতি না দিয়ে প্যারাগুয়ের একটি বিলাসবহুল হোটেলে তাদের বন্দি করে রাখা হয়। 

শাস্তির ছয় মাস পূরণ হতে বাকি থাকা দিনগুলো হোটেলে বন্দী অবস্থায় কাটাবেন রোনালদিনহো ও তার ভাই। এরপর ব্রাজিলে যেতে পারবেন তারা। তবে এবারো তাদের প্রায় দেড় লাখ পাউন্ড বা দেড় কোটি টাকার বেশি অর্থ গুনতে হয়েছে। এর মধ্য দিয়ে রোনালদিনহো পুরোপুরি দায়মুক্ত হলেও প্যারাগুয়েতে তার ভাই রবার্তোর ক্রিমিনাল রেকর্ড নথিভুক্ত থাকবে।

এছাড়া শর্ত দেয়া হয়েছে, আগামী ২৪ মাস রবার্তো ব্রাজিল ছেড়ে অন্য কোথাও যেতে পারবেন না। এর পাশাপাশি এই সময়ের মধ্যে নিয়মিত রিও ডি জেনিরোর একটি আদালতে তাকে হাজিরা দিতে হবে। অন্যদিকে রোনালদিনহোর ক্ষেত্রে শর্তটা হচ্ছে এখন থেকে ব্রাজিল ত্যাগের সময় তাকে জানিয়ে যেতে হবে, ঠিক কতদিনের জন্য ও কোথায় যাচ্ছেন তিনি।