• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল
১৯

টি-টোয়েন্টিতে ৪৪৮ রান!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি শেষে সমতায় ছিল ১-১ ব্যবধানে। ফলে তৃতীয় ম্যাচটি পরিণত হয় অলিখিত ফাইনালে। সেঞ্চুরিয়নে ম্যাচটা হলো ফাইনালের মতোই। টি-টোয়েন্টি ম্যাচে দুইদল মিলে তুলল পাক্কা ৪৪৮ রান। রান উৎসবের ম্যাচটা পাঁচ উইকেটে জিতে সিরিজও নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।

সুপার স্পোর্টস পার্কে প্রথমে ব্যাটিং করে ২২২ রান তোলে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। যাতে বড় অবদান হেনরিক্স ক্লাসেনের। চার নম্বরে ব্যাটিং করতে নেমে মাত্র ৩৩ বলে ৪টি করে চার-ছয়ে ঠিক দুইশ স্ট্রাইকরেটে তরুণ এ ক্রিকেটার খেলেন ৬৬ রানের বিধ্বংসী এক ইনিংস।

তার আগে দুই ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক করেন যথাক্রমে ৪৯ ও ৩৫ রান। পাঁচে নেমে ডেভিড মিলারের ২০ বলে ৩৪ রানের ইনিংসটাও বড় অবদান রেখেছে দক্ষিণ আফ্রিকার ওই সংগ্রহে।

তবে, বড় সংগ্রহ গড়েও অবশ্য শেষ হাসিটা হাসতে পারেনি স্বাগতিকরা। ইংলিশ ওপেনার জেসন রয় ৪ বলে ৭ রান করে শুরুতে ফিরলেও তৃতীয় উইকেটে ৮৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন জনি বেয়ারস্টো ও জস বাটলার।

ইংলিশরা মূলত জয়ের শক্ত ভিত্তিটা পেয়ে যায় সেখানেই। শেষ দিকে ২২ বলে ৫৭ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে সফরকারীদের সিরিজ নিশ্চিত করা জয় এনে দেন ইয়ান মর্গান।

যদিও ইংলিশ অধিনায়কের ইনিংসে চারের মার ছিল না একটিও, তবে ছক্কা মেরেছেন পাক্কা ৭টি। অন্যদিকে, বেয়ারস্টো ৩৪ বলে ৭ চার ও ৩ ছয়ে করেন সর্বোচ্চ ৬৪ রান। আর বাটলার করেন ২৯ বলে ৯ চার ও ২ ছয়ে ৫৭ রান। যাতে ইংলিশরা ১৯.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের জন্য তুলে ফেলে ২২৬ রান। পাঁচ বল হাতে রেখেই।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর