সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা ৫ আসনের উপ-নির্বাচনে আ’লীগের মনোনয়ন পেলেন যারা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী ৩৫ এলাকায় ফ্রি ওয়াই-ফাই পাচ্ছেন কক্সবাজারবাসী করোনা নিয়ে গুজব ছড়ানো ব্যক্তিরা দেশের মঙ্গল চায় না: জাহিদ মালেক
২১

ঢাবিতে চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বায়ান্নর ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ বৃহস্পতিবার। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে এ উত্সব শুরু হয়েছে গত রবিবার। এবার একটি চলচ্চিত্র দেখতে লাগছে মাত্র ৩০ টাকা।

দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদি ১৯টি পূর্ণদৈর্ঘ্য ও তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে সাজানো হয়েছে এবারের উৎসব।

গতকাল বুধবার উৎসবের চতুর্থ দিনে টিএসসিতে উপস্থিত ছিলেন পশ্চিম বাংলার চলচ্চিত্র পরিচালক অঞ্জন দত্ত। বিকেল সাড়ে ৩টায় তাঁর পরিচালিত সিনেমা ‘ফাইনালি ভালোবাসা’ প্রদর্শিত হয়।

২০০২ সাল থেকে উৎসবটি নিয়মিতভাবে আয়োজন করে আসছে চলচ্চিত্র সংসদ। উত্সবের ১৯তম আসরে বাংলা ভাষার চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি উত্সবস্থলে শোভা পাচ্ছে দেশের কালজয়ী সব সিনেমার ফেস্টুন এবং খান আতাউর রহমান, নারায়ণ ঘোষ মিতা, সুভাষ দত্ত ও আমজাদ হোসেনের মতো নামকরা চলচ্চিত্র নির্মাতাদের তথ্যসংবলিত চিত্র। টিকিট বিক্রির অর্থের একটি অংশ উৎসব শেষে গুরুতর অসুস্থ ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা আব্দুল মালেককে দেওয়া হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর