মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ
৩৪

ঢাবিতে চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বায়ান্নর ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের শেষ দিন আজ বৃহস্পতিবার। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে এ উত্সব শুরু হয়েছে গত রবিবার। এবার একটি চলচ্চিত্র দেখতে লাগছে মাত্র ৩০ টাকা।

দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদি ১৯টি পূর্ণদৈর্ঘ্য ও তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে সাজানো হয়েছে এবারের উৎসব।

গতকাল বুধবার উৎসবের চতুর্থ দিনে টিএসসিতে উপস্থিত ছিলেন পশ্চিম বাংলার চলচ্চিত্র পরিচালক অঞ্জন দত্ত। বিকেল সাড়ে ৩টায় তাঁর পরিচালিত সিনেমা ‘ফাইনালি ভালোবাসা’ প্রদর্শিত হয়।

২০০২ সাল থেকে উৎসবটি নিয়মিতভাবে আয়োজন করে আসছে চলচ্চিত্র সংসদ। উত্সবের ১৯তম আসরে বাংলা ভাষার চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি উত্সবস্থলে শোভা পাচ্ছে দেশের কালজয়ী সব সিনেমার ফেস্টুন এবং খান আতাউর রহমান, নারায়ণ ঘোষ মিতা, সুভাষ দত্ত ও আমজাদ হোসেনের মতো নামকরা চলচ্চিত্র নির্মাতাদের তথ্যসংবলিত চিত্র। টিকিট বিক্রির অর্থের একটি অংশ উৎসব শেষে গুরুতর অসুস্থ ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা আব্দুল মালেককে দেওয়া হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর