শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান মানুষের রক্ত চুষে বড় লোক হবেন না: রাষ্ট্রপতি অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের ২০২৫ সালের মধ্যে ভোলা-বরিশাল ব্রীজ বাস্তবায়নের লক্ষ্যমাত্রা সরকারিভাবে স্যানিটারি ন্যাপকিন ফ্রি পাবে মেয়েরা হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ
৬১

তজুমদ্দিনে ১৯ জেলের জেল জরিমানা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

তজুমদ্দিনের মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকারের দায়ে ১৯ জেলেকে আটক করেছে প্রশাসন। এ সময় ৬ হাজার মিটার জাল ও ৩টি নৌকা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ১২ জলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপ্রাপ্ত বয়সের ৭ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা যায়, শনিবার বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আমির হোসেনের নেতৃত্বে কোষ্টগার্ড মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করেন। এ সময় তজুমদ্দিন সংলগ্ন মেঘনার সিডার চর নামক এলাকায় মাছ ধরার সময় ১৯ জেলেসহ ৬ হাজার মিটার জাল ও ৩টি মাছ ধরার নৌকা আটক করে অভিযান পরিচালনাকারী প্রশাসন। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রায়হানুল ইসলাম মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের ১৯৫০ এর ৫ ধারায় ১২ জলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপ্রাপ্ত বয়সের ৭ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, শাজাহান, ছালাউদ্দিন, জাকির, নাগর, আলমগীর, সোহরাব, আঃ মন্নান, ইব্রাহীম, জুয়েল, আঃ রহিম, রিয়াজ, আঃ আলীকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তাদের রবিবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়। অপরদিকে অপ্রাপ্ত বয়সের জেলে সোহেল (১৬), হাসান (১৬), জিহাদ (১৪), তামজিদ (১১), মোঃ আবু ৯৫৫), জাবেদকে (১৬) ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। আটক জেলেরা বোরহানউদ্দিন, তজুমদ্দিন ও মনপুরা উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।  

 

এই বিভাগের আরো খবর