• সোমবার   ২১ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে

তাণ্ডবের নির্দেশ মামুনুলদের, আদালতে হেফাজত নেতা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মে ২০২১  

হেফাজতে ইসলামের যুগ্ম-সম্পাদক মামুনুল হকের নির্দেশে হরতাল সফল করতে সরকারি কর্মচারীদের ওপর হামলা ও যানবাহনে আগুন দেওয়া হয় এবং হরতালের একদিন আগে মামুনুল ফোনে হরতাল সফলের নির্দেশনা দিয়েছিলেন।

মঙ্গলবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার বায়তুল নাজাত জামে মসজিদের ইমাম আবু বক্কর সিদ্দিক (২৮) আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এসব তথ্য দিয়েছেন। নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবির ১৬৪ ধারায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার আদালতে আবু বক্কর সিদ্দিকের স্বীকারোক্তিমূলক জবানবন্দির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আবু বক্কর সিদ্দিক সহিংসতার সঙ্গে তার জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। মামুনুলের নির্দেশে তিনি এ কাজ করেছেন বলেও স্বীকারোক্তি দিয়েছেন।’

‘আবু বক্কর আরও বলেছেন যে, হরতাল সফল করতে হেফাজতের সিদ্ধিরগঞ্জ থানা ইউনিটের সভাপতি মাওলানা মাহমুদুল হাসান পাটোয়ারীও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তার সঙ্গে অবস্থান নিয়েছিলেন’, বলেন পিবিআই প্রধান।

তিনি আরও বলেন, ‘আমরা এখন মামলায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করছি।’

মামুনুলকে জিজ্ঞাসাবাদ করার বিষয়ে জানতে চাইলে ডিআইজি বনজ কুমার বলেন, ‘জবানবন্দিতে মামুনুলের নাম আসায় আমরা অবশ্যই তাকে জিজ্ঞাসাবাদ করব।’

২৮ মার্চ হেফাজতের হরতালে সহিংসতার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় করা মামলায় নারায়ণগঞ্জের মিজমিজি এলাকা থেকে সিদ্দিককে গ্রেপ্তার করার পর তাকে আদালতে হাজির করে পিবিআই। পুলিশ সদর দপ্তরের নির্দেশে পিবিআই মামলাটি তদন্ত করছে।