• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী
৭৪২

তামিমকে `বিশ্রামে` যাওয়ার পরামর্শ দিলেন সাকিব

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

০, ১৯, ২!  শ্রীলঙ্কা সিরিজে তিন ওয়ানডেতে ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবালের রান। অথচ সাকিববিহীন দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সুযোগ ছিল তার সামনে। কিন্তু তিনি প্রত্যাশা তো মেটাতে পারেননি, উল্টো খেলেছেন খুবই বাজে।

বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিলেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। আজ বৃহস্পতিবার বনানীর বিদ্যা নিকেতন স্কুলে মশা নিধন কর্মসূচী উদ্ভোধন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ পরামর্শ দেন।

সাকিব আল হাসান বলেন, 'এখন খেলোয়াড়ের এই রকম সময় যেতেই পারে। আমার কাছে যেটা এখন মনে হয়, বেশি এখন গুরত্বপূর্ণ হচ্ছে ওর (তামিমের) বিশ্রামে যাওয়া, রিকভার করা, সুস্থ হওয়া এবং স্ট্রংলি কামব্যাক করা।’

তামিমের ওপর দৃঢ় বিশ্বাস রেখে সাকিব বলেন, 'আমার দৃঢ় বিশ্বাস তামিম এটাই করবে।’

টানা ছয় ম্যাচে বোল্ড ওপেনার হিসেবে বিশ্ব ক্রিকেটে বাজে নজির গড়েন তামিম। বিশ্বকাপেও খেলতে পারেননি প্রত্যাশা অনুযায়ী। অথচ তার কাছে চাওয়া ছিল আকাশছোঁয়া। এই তামিম এখন চাচ্ছেন ক্রিকেট থেকে বিরতি নিয়ে আরও দুর্দান্তভাবে ফিরে আসতে।

গতকাল বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর গণমাধ্যমকে এমনটাই বললেন তামিম। তবে কখন-কীভাবে বিরতিতে যাবেন, তা স্পষ্ট করে বলেননি এই প্রথম ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পালন করা দেশসেরা এই ওপেনার।  

কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে তামিম বলেন, ‘বিশ্বকাপ থেকেই আমি নিজেকে নিজে ডুবিয়েছি। আমি চেষ্টা করেছি কিন্তু যথেষ্ঠ নয়। সম্ভবত আমার কিছু সময় নেওয়া উচিত খেলার বাইরে এবং আত্মবিশ্বাস নিয়ে ফিরে আসা উচিত।’

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। গতকাল তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১২২ রানের বড় ব্যবধানে হেরে ধবলধোলাই হলেন তামিম ইকবালরা। এর আগে প্রথম ম্যাচে ৯১ ও দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে হারে টাইগাররা। একটি ম্যাচেও ব্যাটে-বলে তামিমরা লড়াই করতে পারেননি।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর