• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৮৬৩৪

তারেকের সিদ্ধান্ত: দেশবাসী নয়, দলীয় কর্মীরা পাবেন বিএনপির ত্রাণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মে ২০২০  

দেশের চলমান করোনা সংকট মোকাবিলায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ মানুষদের খাদ্য এবং চিকিৎসার ব্যবস্থা করতে নিরলস পরিশ্রম করছে সরকার। অথচ করোনাকালেও বিএনপি দেশবাসীর পাশে না দাঁড়িয়ে দলপ্রীতিতে ব্যস্ত। জানা গেছে, এবার করোনায় সাধারণ মানুষদের সহায়তা বন্ধ রেখে আপাতত বিএনপি কর্মীদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দেবে দলটি।

বিএনপি সূত্র বলছে, করোনা সংকট নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়ায় দীর্ঘ মেয়াদে সাধারণ দেশবাসীকে বাদ দিয়ে আপাতত কেবল বিএনপি নেতাকর্মীদের সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাই আগামী ৫ মে থেকে দেশের দুস্থ মানুষদের আপাতত সহায়তা দেবে না বিএনপি। জনগণের দায়িত্ব নিতে সরকার আছে, তাই সর্বাগ্রে দলীয় কর্মীদের রক্ষা করতে আপাতত ত্রাণ ও চিকিৎসা সহায়তা বিএনপি কর্মীদের মাঝে সীমাবদ্ধ রাখতে মির্জা ফখরুলদের নির্দেশ দিয়েছেন তারেক।

ফান্ড স্বল্পতা, ডোনার নেতাদের পলায়নপর নীতি ও ভোট না দেয়ার ক্ষোভ থেকেই তারেক রহমান দেশবাসীকে শিক্ষা দিতেই এই কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। তার মতে, আগে দলীয় কর্মীদের রক্ষা করতে হবে। তারা বাঁচলে বিএনপি বাঁচবে। তাই আগামী ৫ মে থেকে বেছে বেছে দলের দুস্থ ও অসহায় কর্মীদের মাঝে ত্রাণ বিতরণ করতে বলেছেন তারেক।

সাধারণ জনগণের মাঝে ত্রাণ বিতরণ বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য পরিচয় গোপন রাখার শর্তে বলেন, জনগণের মাঝে ত্রাণ বিতরণ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কিছু সীমাবদ্ধতার কারণে এমনটি করতে হচ্ছে। আসলে বিএনপির প্রাণ হলো নেতাকর্মীরা। আগে তো তাদের স্বার্থ দেখতে হবে, তারপর দেশবাসী। বিতর্ক সৃষ্টি হলেও আমাদের কিছু করার নেই। কারণ দেশবাসীর জন্য সরকার আছে। আর বিএনপি কর্মীদের জন্য তারেক রহমান। তাই আপাতত দেশবাসীর মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। পরিস্থিতি অনুযায়ী পরবর্তীতে আবারও জনগণের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

 

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর