• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২

তারেকের সিদ্ধান্ত: দেশবাসী নয়, দলীয় কর্মীরা পাবেন বিএনপির ত্রাণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মে ২০২০  

দেশের চলমান করোনা সংকট মোকাবিলায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ মানুষদের খাদ্য এবং চিকিৎসার ব্যবস্থা করতে নিরলস পরিশ্রম করছে সরকার। অথচ করোনাকালেও বিএনপি দেশবাসীর পাশে না দাঁড়িয়ে দলপ্রীতিতে ব্যস্ত। জানা গেছে, এবার করোনায় সাধারণ মানুষদের সহায়তা বন্ধ রেখে আপাতত বিএনপি কর্মীদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দেবে দলটি।

বিএনপি সূত্র বলছে, করোনা সংকট নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়ায় দীর্ঘ মেয়াদে সাধারণ দেশবাসীকে বাদ দিয়ে আপাতত কেবল বিএনপি নেতাকর্মীদের সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাই আগামী ৫ মে থেকে দেশের দুস্থ মানুষদের আপাতত সহায়তা দেবে না বিএনপি। জনগণের দায়িত্ব নিতে সরকার আছে, তাই সর্বাগ্রে দলীয় কর্মীদের রক্ষা করতে আপাতত ত্রাণ ও চিকিৎসা সহায়তা বিএনপি কর্মীদের মাঝে সীমাবদ্ধ রাখতে মির্জা ফখরুলদের নির্দেশ দিয়েছেন তারেক।

ফান্ড স্বল্পতা, ডোনার নেতাদের পলায়নপর নীতি ও ভোট না দেয়ার ক্ষোভ থেকেই তারেক রহমান দেশবাসীকে শিক্ষা দিতেই এই কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। তার মতে, আগে দলীয় কর্মীদের রক্ষা করতে হবে। তারা বাঁচলে বিএনপি বাঁচবে। তাই আগামী ৫ মে থেকে বেছে বেছে দলের দুস্থ ও অসহায় কর্মীদের মাঝে ত্রাণ বিতরণ করতে বলেছেন তারেক।

সাধারণ জনগণের মাঝে ত্রাণ বিতরণ বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য পরিচয় গোপন রাখার শর্তে বলেন, জনগণের মাঝে ত্রাণ বিতরণ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কিছু সীমাবদ্ধতার কারণে এমনটি করতে হচ্ছে। আসলে বিএনপির প্রাণ হলো নেতাকর্মীরা। আগে তো তাদের স্বার্থ দেখতে হবে, তারপর দেশবাসী। বিতর্ক সৃষ্টি হলেও আমাদের কিছু করার নেই। কারণ দেশবাসীর জন্য সরকার আছে। আর বিএনপি কর্মীদের জন্য তারেক রহমান। তাই আপাতত দেশবাসীর মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। পরিস্থিতি অনুযায়ী পরবর্তীতে আবারও জনগণের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।