শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল তজুমদ্দিনে জলদস্যুদের হামলায় ৪ জেলে গুলিবিদ্ধ, আটক ৪ বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা আবুধাবি থেকে দেশের পথে প্রধানমন্ত্রী ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, দস্যু আটক রিট খারিজ, নির্ধারিত তারিখেই হচ্ছে ঢাকার দুই সিটি নির্বাচন
৩২

তিন ধাপে পাকিস্তান সফর করবে বাংলাদেশ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

শেষ পর্যন্ত পাকিস্তানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফর নিয়ে সমঝোতায় পৌঁছেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। সমঝোতা অনুযায়ী, তিন ধাপে পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম ধাপে পাকিস্তানে গিয়ে তিনটি টি-টুয়েন্টি খেলবে টাইগাররা। পরের ধাপে গিয়ে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট এবং শেষ ধাপে গিয়ে দ্বিতীয় টেস্ট ও সফরের একমাত্র ওয়ান ডে ম্যাচটি মাঠে গড়াবে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পিসিবি’র ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

এই বিজ্ঞপ্তি অনুযায়ী, লাহোরে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে পাকিস্তান সফর শুরু হবে বাংলাদেশের। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি এই তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর সফরের দ্বিতীয় পর্বে থাকবে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টটি। ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে এই টেস্ট।

এরপর দীর্ঘ একটি বিরতি থাকছে সফরে। এই সময়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) অনুষ্ঠিত হবে, চা চলবে ২২ মার্চ পর্যন্ত। পিএসএল শেষে এপ্রিলের ৩ তারিখে সিরিজের একমাত্র ওয়ান ডে ম্যাচটি মাঠে গড়াবে করাচিতে। আর করাচিতেই সিরিজের শেষ ম্যাচ থাকছে দ্বিতীয় টেস্ট, যার তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ থেকে ৯ এপ্রিল।

পিসিবি’র চেয়ারম্যান এহসান মানি বলেন, আমরা দুই দেশের পক্ষ থেকে একটি সমঝোতায় উপনীত হতে পেরেছি, যা ক্রিকেট খেলা ও ক্রিকেট পাগল দুই জাতির জন্যই ভালৈা হবে। দুই দেশের মধ্যে সমঝোতায় সহায়তা করায় আইসিসি চেয়ারম্যান শশাংক মনোহরকেও আমি ধন্যবাদ জানাই।

পিসিবি’র প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, এটা দুই দেশের জন্যই উইন-উইন ফল এনেছে। সিরিজটি নিয়ে সব ধোঁয়াশা কেটেছে বলে আমি খুবই আনন্দিত।

দুই দেশের ক্রিকেট বোর্ড বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ও পিসিবি’র অনড় অবস্থানের কারণে পাকিস্তানে বাংলাদেশের সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। বিসিবি পুরো সিরিজ একসঙ্গে না খেলে ধাপে ধাপে খেলার পক্ষে অবস্থান নেয়। তবে পিসিবি’র দাবি ছিল, পুরো সিরিজ একসঙ্গেই খেলতে হবে। দফায় দফায় আলাপ-আলোচনাতেও কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি দুই বোর্ড। সবশেষ বিসিবি সভাপতি জানিয়েছিলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পাকিস্তানে খেলতে যাওয়ার অনুমতি মেলেনি।

ক্রিকেইনফো’র খবরে বলা হয়, এর মধ্যে মঙ্গলবার (১৪ জানুয়ারি) আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) গভর্ন্যান্স রিভিউ কমিটির বৈঠক ছিল। ওই বৈঠকের সাইডলাইনেই পিসিবি ও বিসিবি প্রধানকে নিয়ে আলোচনায় বসেন শশাংক মনোহর। সেই আলোচনা থেকেই এসেছে চূড়ান্ত সিদ্ধান্ত।

এই বিভাগের আরো খবর