• রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার প্রধানমন্ত্রী কাল আঙ্কারায় বাংলাদেশ চ্যান্সেরির উদ্বোধন করবেন ২০২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার সরাসরি ট্রেন চলবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, শনাক্ত ১২৮২ শিক্ষার্থীদের আমরা এক হাজার করে টাকা দেব: প্রধানমন্ত্রী সিনহা হত্যা: জবানবন্দি শেষে কারাগারে চার পুলিশ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৮৯২ বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামালের মা আর নেই মসজিদে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ২৭
৯৬

তিন ধাপে পাকিস্তান সফর করবে বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

শেষ পর্যন্ত পাকিস্তানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফর নিয়ে সমঝোতায় পৌঁছেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। সমঝোতা অনুযায়ী, তিন ধাপে পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম ধাপে পাকিস্তানে গিয়ে তিনটি টি-টুয়েন্টি খেলবে টাইগাররা। পরের ধাপে গিয়ে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট এবং শেষ ধাপে গিয়ে দ্বিতীয় টেস্ট ও সফরের একমাত্র ওয়ান ডে ম্যাচটি মাঠে গড়াবে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পিসিবি’র ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

এই বিজ্ঞপ্তি অনুযায়ী, লাহোরে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে পাকিস্তান সফর শুরু হবে বাংলাদেশের। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি এই তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর সফরের দ্বিতীয় পর্বে থাকবে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টটি। ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে এই টেস্ট।

এরপর দীর্ঘ একটি বিরতি থাকছে সফরে। এই সময়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) অনুষ্ঠিত হবে, চা চলবে ২২ মার্চ পর্যন্ত। পিএসএল শেষে এপ্রিলের ৩ তারিখে সিরিজের একমাত্র ওয়ান ডে ম্যাচটি মাঠে গড়াবে করাচিতে। আর করাচিতেই সিরিজের শেষ ম্যাচ থাকছে দ্বিতীয় টেস্ট, যার তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ থেকে ৯ এপ্রিল।

পিসিবি’র চেয়ারম্যান এহসান মানি বলেন, আমরা দুই দেশের পক্ষ থেকে একটি সমঝোতায় উপনীত হতে পেরেছি, যা ক্রিকেট খেলা ও ক্রিকেট পাগল দুই জাতির জন্যই ভালৈা হবে। দুই দেশের মধ্যে সমঝোতায় সহায়তা করায় আইসিসি চেয়ারম্যান শশাংক মনোহরকেও আমি ধন্যবাদ জানাই।

পিসিবি’র প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, এটা দুই দেশের জন্যই উইন-উইন ফল এনেছে। সিরিজটি নিয়ে সব ধোঁয়াশা কেটেছে বলে আমি খুবই আনন্দিত।

দুই দেশের ক্রিকেট বোর্ড বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ও পিসিবি’র অনড় অবস্থানের কারণে পাকিস্তানে বাংলাদেশের সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। বিসিবি পুরো সিরিজ একসঙ্গে না খেলে ধাপে ধাপে খেলার পক্ষে অবস্থান নেয়। তবে পিসিবি’র দাবি ছিল, পুরো সিরিজ একসঙ্গেই খেলতে হবে। দফায় দফায় আলাপ-আলোচনাতেও কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি দুই বোর্ড। সবশেষ বিসিবি সভাপতি জানিয়েছিলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পাকিস্তানে খেলতে যাওয়ার অনুমতি মেলেনি।

ক্রিকেইনফো’র খবরে বলা হয়, এর মধ্যে মঙ্গলবার (১৪ জানুয়ারি) আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) গভর্ন্যান্স রিভিউ কমিটির বৈঠক ছিল। ওই বৈঠকের সাইডলাইনেই পিসিবি ও বিসিবি প্রধানকে নিয়ে আলোচনায় বসেন শশাংক মনোহর। সেই আলোচনা থেকেই এসেছে চূড়ান্ত সিদ্ধান্ত।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর