• সোমবার   ২১ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে

তিন নয়, বাংলাদেশে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২১  

করোনার প্রকোপ বেড়েছে অনেক। সামনের দিনগুলোয় কি হবে, বলা যাচ্ছে না। তবে শিডিউলে আছে টিম বাংলাদেশের ব্যস্ত সূচি। শ্রীলঙ্কায় প্রচন্ড গরমে দুই টেস্টের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার পরও বিশ্রাম মিলবে না টাইগারদের। মে মাসের মাঝামাঝি ঢাকা আসবে শ্রীলঙ্কা। বাংলাদেশের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে লঙ্কানরা।

তারপর সূচিতে আছে প্রিমিয়ার ক্রিকেট লিগ। প্রিমিয়ার লিগ শেষ হবার পরপরই জাতীয় দলের জিম্বাবুয়ে খেলতে যাওয়ার কথা। জিম্বাবুয়ে সফর শেষে বাংলাদেশে আসার সূচি আছে অস্ট্রেলিয়ার।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ঢাকায় আসার কথা রয়েছে অসিদের। সেটার দিনক্ষণ চূড়ান্ত হয়নি। তবে অনানুষ্ঠানিকভাবে বলা আছে, ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রলিয়াও এই সিরিজটিকে বেশ গুরুত্বের সঙ্গে নিচ্ছে। কেননা ভারত আর বাংলাদেশের কন্ডিশন বলতে গেলে একইরকম। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজটিকে ভালো প্রস্তুতি মনে করছে অসিরা।

প্রস্তাবিত এই সফরে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা অস্ট্রেলিয়ার। তবে সর্বশেষ খবর, তিন ম্যাচ নয়, বাংলাদেশ অস্ট্রেলিয়াকে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে। আজ মঙ্গলবার মধ্যাহ্নে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

আকরাম খান বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বাংলাদেশে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। আমরা তাদের তিনটির বদলে ৫ ম্যাচের সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছি। সবকিছু ঠিক থাকলে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের সাথে অস্ট্রেলিয়ার ৫ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠানের সম্ভাবনা খুব বেশি।’