• বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১০ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে যেন কেউ না খেলে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবর্তনে ফের বিশ্ব নেতাদের সহযোগিতা কামনা আজ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ২৪ জুন শর্তসাপেক্ষে কক্সবাজারে খুলছে হোটেল পরিকল্পিতভাবেই এগোচ্ছি : প্রধানমন্ত্রী আগামী মাস থেকে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকা: মন্ত্রী মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন

দুই গোলের লিড থেকে পয়েন্ট হারাল আর্জেন্টিনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ জুন ২০২১  

কাতার বিশ্বকাপ বাছাইয়ে বুধবার কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। এ ম্যাচে দুই গোলের লিডে থেকেও শেষ পর্যন্ত ড্র করে পয়েন্ট হারিয়েছে আলবিসেলেস্তেরা। কলম্বিয়ার বিপক্ষে লিওনলে মেসির দল ম্যাচ শেষ করেছে ২-২ গোলে। বাছাইপর্বে এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ ড্র করল লিওনেল স্কালোনির শিষ্যরা। 

আগের ম্যাচেই চিলির বিপক্ষে ড্র করে আসায় এই ম্যাচে আর্জেন্টিনার জন্য জয় দরকার ছিল। চাপ সামলে এই ম্যাচের শুরু থেকেই কলম্বিয়ার উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে মেসির দল। ফলও আসে হাতেনাতে।

ম্যাচের তৃতীয় মিনিটেই আর্জেন্টিনাকে এগিয়ে নেন ক্রিস্টিয়ান রোমেরো। ফ্রি কিক থেকে পাওয়া বলে হেড করে বল জালে জড়ান ইতালিয়ান লীগের বর্ষসেরা এই ডিফেন্ডার। এর মাত্র ৫ মিনিট পরই আবার গোলের দেখা পায় আর্জেন্টিনা। এবার কলম্বিয়ান ডিফেন্সের দুর্বলতার সুযোগ নিয়ে স্কোর করেন পিএসজি তারকা লিয়ান্দ্রো পারেডেস।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরে কলম্বিয়া। ম্যাচের ৫১ মিনিটের সময় পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে ব্যবধান কমিয়ে আনেন কলম্বিয়ার মুরিয়েল। এতে ম্যাচে ফেরে উত্তেজনা। 

খেলার নির্ধারিত ৯০ মিনিট শেষে ম্যাচ চলে যায় ইনজুরি টাইমে। সেখানে গিয়ে একদম শেষ (চতুর্থ) মিনিটে আর্জেন্টিনার জালে বল পাঠান মিগুয়েল বোরহা। ফলে ম্যাচে পয়েন্ট হারানোর হতাশা নিয়ে আর্জেন্টিনাকে মাঠ ছাড়তে হয়।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে কলম্বিয়া।