• মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ২৫২০ তিন দিনের রিমান্ডে শারমিন টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত করোনাভাইরাসে আরও অর্ধশত মৃত্যু করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৪৪ সরকারের পদক্ষেপে দেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩০৫৭
২১০

দুর্যোগ মোকাবিলা করেই মানুষের পাশে রয়েছে সরকার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার সফলতার সঙ্গেই বিভিন্ন প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবিলা করেই সব সময় মানুষের পাশে রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিও দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করছে।

শনিবার (১৮ জুলাই) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজিত ঢেউটিন এবং অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় তিনি প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চিকিৎসার জন্য অর্থ সহায়তার চেক ও অগ্নিকাণ্ডসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ করেন।

পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গরীব মানুষের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী মানুষকে চাল, ডালসহ অর্থনৈতিক সহায়তা দিয়ে যাচ্ছেন সরকার। বন্যা ও ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগে দেশের এসব অসহায় মানুষরা অন্তত দুইবেলা খাবার খেয়ে বেঁচে আছেন।

অনুষ্ঠানে দুইজনকে চিকিৎসা বাবদ ৫০ হাজার করে এক লাখ টাকা দেওয়া হয় এবং ১২ জনকে ২৪ বান্ডিল ঢেউটিন এবং ৭২ হাজার টাকা দেওয়া হয়। পরে মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন জাতের ২৫ হাজার গাছের চারা তৃণমৃল ছাত্রলীগের মধ্যে বিতরণ করা হয়। একই সঙ্গে ‘পল্লী উন্নয়নে সোনালী সোপান’ শীর্ষক মুজিববর্ষ উপলক্ষে বিআরডিবির ঋণ উৎসবে ঋণগ্রহীতাদের মধ্যে অর্থ বিতরণ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
 
সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ আরও অনেকে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর