• বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৫০৯ আন্তঃরাষ্ট্রীয় সুসম্পর্ক বজায় রেখে এগিয়ে যাচ্ছি : প্রধানমন্ত্রী তিন লাখ ভোটের ব্যবধানে চট্টলার ‘নগরপিতা’ হলেন রেজাউল টিকা কার্যক্রমে ঈদের মতো আনন্দঘন পরিবেশ: স্বাস্থ্যমন্ত্রী আগে নিলে বলবে কাউকে দিলো না: প্রধানমন্ত্রী ৪০তম বিসিএসের ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫২৮ দেশে সুশাসন প্রতিষ্ঠিত করেছেন প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী চাল আমদানির ফলে বাজার স্থিতিশীল হয়েছে: কৃষিমন্ত্রী করোনার প্রথম টিকা নিলেন নার্স রুনু দেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন

দুর্যোগ মোকাবিলা করেই মানুষের পাশে রয়েছে সরকার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার সফলতার সঙ্গেই বিভিন্ন প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবিলা করেই সব সময় মানুষের পাশে রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিও দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করছে।

শনিবার (১৮ জুলাই) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজিত ঢেউটিন এবং অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় তিনি প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চিকিৎসার জন্য অর্থ সহায়তার চেক ও অগ্নিকাণ্ডসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ করেন।

পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গরীব মানুষের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী মানুষকে চাল, ডালসহ অর্থনৈতিক সহায়তা দিয়ে যাচ্ছেন সরকার। বন্যা ও ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগে দেশের এসব অসহায় মানুষরা অন্তত দুইবেলা খাবার খেয়ে বেঁচে আছেন।

অনুষ্ঠানে দুইজনকে চিকিৎসা বাবদ ৫০ হাজার করে এক লাখ টাকা দেওয়া হয় এবং ১২ জনকে ২৪ বান্ডিল ঢেউটিন এবং ৭২ হাজার টাকা দেওয়া হয়। পরে মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন জাতের ২৫ হাজার গাছের চারা তৃণমৃল ছাত্রলীগের মধ্যে বিতরণ করা হয়। একই সঙ্গে ‘পল্লী উন্নয়নে সোনালী সোপান’ শীর্ষক মুজিববর্ষ উপলক্ষে বিআরডিবির ঋণ উৎসবে ঋণগ্রহীতাদের মধ্যে অর্থ বিতরণ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
 
সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ আরও অনেকে।