মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ
৭৯৩

দুষ্টু টিয়া পাখির কাণ্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৮  

বার কয়েক অগ্নিকাণ্ডের সতর্কসংকেত শুনে আতঙ্কিত প্রতিবেশীরা দ্রুত ফায়ার সার্ভিসে খবর দিলেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরাও ছুটলেন ঘটনাস্থলের উদ্দেশে। কিন্তু যে বাড়িতে সতর্কসংকেত বেজেছে, সেখানে পৌঁছানোর পর যেন সবার চোখ কপালে উঠে গেল। কোথায় আগুন! এ যে এক দুষ্টু টিয়া পাখি অগ্নিকাণ্ডের সতর্কসংকেতের শব্দ নকল করছে!

ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের নর্দাম্পটনশায়ারের ডাভেনট্রির একটি বাড়িতে গত বুধবার স্থানীয় সময় বিকেলে। নর্দাম্পটনশায়ারের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানায়, তাদের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার পর ওই বাড়ির লোকজন তাঁদের জানান, সেখানে কোনো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি। এরপরও ফায়ার সার্ভিসের কর্মীরা বাড়ির ভেতর কোথাও আগুন ধরেছে কি না জানতে অনুসন্ধান চালান। ওই অনুসন্ধানের একপর্যায়ে দেখা যায়, বাড়িতে খাঁচায় বন্দী একটি টিয়া পাখি অগ্নিকাণ্ডের সতর্কসংকেতের শব্দ নকল করছে।

নর্দাম্পটনশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের ওয়াচ কমান্ডার নরম্যান জেমস বলেন, দুষ্টু টিয়া পাখির কাণ্ড দেখে হেসেই খুন হন ফায়ার সার্ভিসের কর্মীরা। তাঁরা ভাবতেই পারেননি, একটি টিয়া পাখি এভাবে বোকা বানাতে পারে।

এই বিভাগের আরো খবর