• শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেট্রোরেলের অগ্রগতি ৬১ শতাংশ : কাদের ‘শিশুবক্তা’ রফিকুল ৭ দিনের রিমান্ডে সম্মিলিত প্রয়াসে করোনা একদিন পরাজিত হবে: কাদের দেশে করোনায় আরও ৯৫ প্রাণহানি প্রকৌশলে গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদন শুরু ২৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আরও ১১ জন গ্রেফতার চুক্তিভিত্তিক বিয়ের বৈধতা নেই: হক্কানী আলেম সমাজ করোনায় প্রাণ গেল আরও ৯১ জনের নারায়ণগঞ্জকাণ্ডে মামুনুলের সম্পৃক্ততা আছে: সিআইডি বিএনপির আমলে যে সার ৯০ টাকা ছিল আজ তা ১২ টাকা : প্রধানমন্ত্রী করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী

দেশপ্রেমিক নাগরিক হিসেবে স্বাস্থ্যবিধি মানা সবার দায়িত্ব: কাদের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মার্চ ২০২১  

দেশপ্রেমিক নাগরিক হিসেবে স্বাস্থ্যবিধি মানা সবার দায়িত্ব বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে মন্ত্রী এ কথা জানান। এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনার প্রথম ডোজের টিকা নেন।

সেতুমন্ত্রী বলেন, নিজেরা স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করুন। এটা দেশপ্রেমিক নাগরিক হিসেবে সবার দায়িত্ব।

বিএনপির আহ্বানকে হাস্যকর উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নানা সময় নানা আহ্বান জানায়, যা হাস্যকর। এরমধ্যে সরকারের পদত্যাগের আহ্বান বিএনপির অগণতান্ত্রিক আচরণ। জনগণ নির্দিষ্ট মেয়াদের জন্য সরকারকে ক্ষমতায় বসিয়েছে। সুতরাং মেয়াদ শেষ হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

তিনি বলেন, ‘নিরপেক্ষ বলতে শিশু আর পাগল ছাড়া কেউ নেই’- বিএনপি নেত্রীর একথা নিশ্চয়ই ভুলে যায়নি জনগণ। নিজেদের জনবিচ্ছিন্নতা আড়াল করতে বিএনপি এখন সরকারের পদত্যাগ দাবি করছে। নির্বাচন ও আন্দোলনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের ‘টপ টু বটম’ দল থেকে পদত্যাগ করা উচিত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত চার দশক পার হলেও বিএনপির রাজনীতি থেকে সন্ত্রাস নির্ভরতা একটুও কমেনি। জন্মলগ্ন থেকেই ষড়যন্ত্র ও সন্ত্রাসের রাজনীতি যারা করে আসছে তাদের কাছে জনস্বার্থের চেয়ে ক্ষমতা ভোগই অধিকতর কাঙ্ক্ষিত। ক্ষমতা ফিরে পাওয়ার মোহে বিএনপি এখন অন্ধ।

তিনি আরো বলেন, যে দলের নেতারা ভারত সফর শেষ করে বিমানবন্দরে এসে বলে গঙ্গার পানি বণ্টনের কথা বলতে ভুলে গেছে তাদের মুখে তিস্তাসহ অভিন্ন নদীর পানি বণ্টনের কথা মানায় না। বিএনপি বিরোধী দল হিসেবে সহযোগিতা না করে ভারত বিরোধিতার ভোঁতা অস্ত্রে শান দিচ্ছে।

চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানের তাণ্ডবলীলা নিয়ে ওবায়দুল কাদের বলেন, তাণ্ডবলীলার সঙ্গে বিএনপির নেতাদের কোনো যোগসূত্র নেই বলে দাবি করছেন দলটির নেতারা, যা শুনলে হাসি পায়। বিষয়টি এমন- ‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না’।

তিনি আরো বলেন, সরকারের অন্ধ সমালোচনা না করে করোনার সময় বিএনপির মানুষের পাশে দাঁড়িয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত।