• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী
১৪৬

দেশের বাজারে কমলো সোনার দাম

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

 

দেশের বাজারে কমেছে সোনার দাম। ভরি প্রতি কমানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা। দাম কমানোর এমন ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বুধবার (১৮ মার্চ) বাজুস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, নির্ধারিত নতুন দাম অনুযায়ী, প্রতি গ্রাম সোনার দাম কমছে ১০০ টাকা। আর প্রতি ভরি সোনায় ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার (১৯ মার্চ) থেকে নতুন দাম কার্যকর হবে। তবে রূপার দাম অপরিবর্তিত থাকবে বলেও জানানো হয়। 

২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৬০ হাজার ৩৬১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৮ হাজার ২৮ টাকা ও ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫৩ হাজার ১২ টাকায় বিক্রি হবে। অপরদিকে সনাতন পদ্ধতিতে স্বর্ণের ভরি কমে হবে ৪০ হাজার ২৪০ টাকা। তবে ২১ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম (৯৩৩ টাকা) অপরিবর্তিত থাকবে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টাকার বিপরীতে ডলারের মূল্য কমে যাওয়ায় দেশের বাজারে সোনার দাম কিছুটা কমেছে। এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় বাজারেও সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এক মাস আগে অর্থাৎ গত ১৯ ফেব্রুয়ারি সোনার দাম বাড়িয়েছিল বাজুস। প্রতি গ্রাম সোনার দাম বাড়ানো হয় ১০০ টাকা। ফলে ভরি প্রতি সোনার দাম বেড়ে দাঁড়ায় এক হাজার ১৬৬ টাকা। এর আগে গত ৫ জানুয়ারি সোনার দাম বাড়ানো হয়।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর