• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

দৌলতখানে মাটি ব্যবস্থপনা আইন অমান্য করায় একজনের কারাদণ্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলার দৌলতখানে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করে উপজেলা রক্ষাবাঁধের পাশ থেকে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করায় রোববার সন্ধায় নুরুউদ্দিন নামে একজনকে আটক করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দন্ডিত নুরুউদ্দিন উপজেলার ভবানীপুর ইউনিয়নের গজনবী মাঝির ছেলে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন জানান, দৌলতখান উপজেলা মেঘনা নদীর দ্বারা বেষ্টিত। বন্যা ও জলোচ্ছ্বাস থেকে উপজেলা বাসীকে রক্ষা করতে পানি উন্নয়ন বোর্ড ৩১ কোটি টাকা ব্যয়ে ওই রক্ষাবাঁধ নির্মান করে। বাঁধের এক কিলোমিটারের মধ্যে থেকে বালু বা মাটি উত্তোলন নিষেধাজ্ঞা থাকলেও দন্ডিত ব্যক্তি তা উপেক্ষা করে ড্রেজার বসিয়ে বালু ও মাটি উত্তোলন করে আসছিল। তাই তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করায় কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, সরকার ও জনগণের স্বার্থে এ ধরণের কাজ যদি কেউ করে ছাড় দেওয়া হবেনা।