• মঙ্গলবার   ২০ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৬ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী

দৌলতখানে মাটি ব্যবস্থপনা আইন অমান্য করায় একজনের কারাদণ্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলার দৌলতখানে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করে উপজেলা রক্ষাবাঁধের পাশ থেকে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করায় রোববার সন্ধায় নুরুউদ্দিন নামে একজনকে আটক করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দন্ডিত নুরুউদ্দিন উপজেলার ভবানীপুর ইউনিয়নের গজনবী মাঝির ছেলে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন জানান, দৌলতখান উপজেলা মেঘনা নদীর দ্বারা বেষ্টিত। বন্যা ও জলোচ্ছ্বাস থেকে উপজেলা বাসীকে রক্ষা করতে পানি উন্নয়ন বোর্ড ৩১ কোটি টাকা ব্যয়ে ওই রক্ষাবাঁধ নির্মান করে। বাঁধের এক কিলোমিটারের মধ্যে থেকে বালু বা মাটি উত্তোলন নিষেধাজ্ঞা থাকলেও দন্ডিত ব্যক্তি তা উপেক্ষা করে ড্রেজার বসিয়ে বালু ও মাটি উত্তোলন করে আসছিল। তাই তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করায় কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, সরকার ও জনগণের স্বার্থে এ ধরণের কাজ যদি কেউ করে ছাড় দেওয়া হবেনা।