• বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী

দৌলতখানে মাটি ব্যবস্থপনা আইন অমান্য করায় একজনের কারাদণ্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলার দৌলতখানে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করে উপজেলা রক্ষাবাঁধের পাশ থেকে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করায় রোববার সন্ধায় নুরুউদ্দিন নামে একজনকে আটক করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দন্ডিত নুরুউদ্দিন উপজেলার ভবানীপুর ইউনিয়নের গজনবী মাঝির ছেলে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন জানান, দৌলতখান উপজেলা মেঘনা নদীর দ্বারা বেষ্টিত। বন্যা ও জলোচ্ছ্বাস থেকে উপজেলা বাসীকে রক্ষা করতে পানি উন্নয়ন বোর্ড ৩১ কোটি টাকা ব্যয়ে ওই রক্ষাবাঁধ নির্মান করে। বাঁধের এক কিলোমিটারের মধ্যে থেকে বালু বা মাটি উত্তোলন নিষেধাজ্ঞা থাকলেও দন্ডিত ব্যক্তি তা উপেক্ষা করে ড্রেজার বসিয়ে বালু ও মাটি উত্তোলন করে আসছিল। তাই তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করায় কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, সরকার ও জনগণের স্বার্থে এ ধরণের কাজ যদি কেউ করে ছাড় দেওয়া হবেনা।