• শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেট্রোরেলের অগ্রগতি ৬১ শতাংশ : কাদের ‘শিশুবক্তা’ রফিকুল ৭ দিনের রিমান্ডে সম্মিলিত প্রয়াসে করোনা একদিন পরাজিত হবে: কাদের দেশে করোনায় আরও ৯৫ প্রাণহানি প্রকৌশলে গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদন শুরু ২৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আরও ১১ জন গ্রেফতার চুক্তিভিত্তিক বিয়ের বৈধতা নেই: হক্কানী আলেম সমাজ করোনায় প্রাণ গেল আরও ৯১ জনের নারায়ণগঞ্জকাণ্ডে মামুনুলের সম্পৃক্ততা আছে: সিআইডি বিএনপির আমলে যে সার ৯০ টাকা ছিল আজ তা ১২ টাকা : প্রধানমন্ত্রী করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী

নাইজেরিয়ায় কারাগারে হামলা, ১৮০০ বন্দি উধাও

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

আফ্রিকার দেশ নাইজেরিয়ার একটি কারাগারে অজ্ঞাত বন্দুকধারীদের হামলার করেছে। এই ঘটনার সময় সেখান থেকে এক হাজার ৮০০ জনের বেশি বন্দি পালিয়ে গেছে। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার (৬ এপ্রিল) একথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

জানা যায়, নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত ওয়েরি শহরের কারাগারে হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় বিস্ফোরক ব্যবহার করে সেখানকার প্রশাসনিক ব্লক উড়িয়ে দেয় তারা। এরপর তারা কারাগারের ভেতরে প্রবেশ করে।

এদিকে, কারাগারে হামলার জন্য বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী ‘ইন্ডিজেনাস পিপল অব বায়াফ্রা’-কে অভিযুক্ত করেছে নাইজেরিয়ার পুলিশ। তবে গোষ্ঠীটি এই অভিযোগ অস্বীকার করেছে।

নাইজেরিয়ান কারেকশনাল সার্ভিস জানিয়েছে, সশস্ত্র দুর্বৃত্তদের হামলার পর দেশটির ইমো প্রদেশের একটি কারাগার থেকে মোট এক হাজার ৮৪৪ জন বন্দি পালিয়ে গেছে। সংস্থাটি জানিয়েছে, সোমবার (৫ এপ্রিল) সকালে ব্যাপক অস্ত্রশস্ত্রে সজ্জিত দুর্বৃত্তরা ট্রাক ও বাসে করে এসে ওয়েরি বন্দিশিবিরে হামলা চালায়।

দেশটির পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, দুর্বৃত্তরা রকেট-চালিত গ্রেনেড, মেশিন গান, বিস্ফোরক ও রাইফেল নিয়ে কারাগারে হামলা করে।