মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ
২৫

নিজেদের আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তৈরি করতে চাই: আকবর

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

শুধু বাংলাদেশ-ই নয়, বিশ্ব ক্রিকেটেও যেন এখন আলোচনার কেন্দ্র বিন্দু অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্বকাপের সোনালী ট্রফিটা নিয়ে দেশে ফিরেছে যুবারা। 

আকবর আলীর নেতৃত্বে পুরো বিশ্বকাপে দলগত পারফরম্যান্স দিয়েই বিশ্ব জয় করেছে জুনিয়র টাইগাররা। অধিনায়ক আকবর আলী জানিয়েছেন, ভবিষ্যতেও এই পারফরম্যান্স তারা ধরে রাখতে চান। বিশ্ব ক্রিকেটে নিজেদের আরও পরিণত করতে চান।

রাজধানীর মিরপুরে বিসিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক আকবর জানান, আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেদের প্রস্তুত করবেন তারা। সময়গুলোকে কাজে লাগাতে চান। বিসিবির পরিকল্পনাগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবেন।

তিনি বলেন, ‘অনূর্ধ্ব-১৯ ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আশা করবো বোর্ড আমাদের নিয়ে যে পরিকল্পনা সাজাবে চেষ্টা করবো নিজেদের সর্বোচ্চটা দিয়ে তা বাস্তবায়ন করা। আর যে গ্যাপটা হবে সেটা যতটা তাড়াতাড়ি সম্ভব ফিল আপ করার চেষ্টা করবো।

‘কারণ আপনারা জানেন যে, আন্তর্জাতিক ক্রিকেট কখনই সহজ নয়, কোনো সময়ই সহজ নয়। বয়সভিত্তিক ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে গ্যাপ রয়েছে। তাই প্রথম পরিকল্পনাই থাকেবে যে, আগামী দুই বছর যে সময়টা পাবো মানসিক এবং শক্তি-দুই দিকেই যে গ্যাপটা হবে সেটা পূরণ করা। যতটা পারি কাছাকাছি যাওয়ার চেষ্টা করবো।’

এই বিভাগের আরো খবর