রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী

নিজ জেলায় রাজকীয় সংবর্ধনা বিশ্বকাপজয়ী যুবাদের

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

স্বজনদের কাছে ফিরেছেন বিশ্ব চ্যাম্পিয়নরা। নিজ নিজ জেলায় রাজকীয় সংবর্ধনা পেয়েছেন সবাই। আবেগ আর ভালবাসায় ঘরের ছেলেকে বরণ করে নিলেন উচ্ছ্বসিত জনগণ। বাঁধনহারা এ উচ্ছ্বাসে আবেগাপ্লুত হয়েছেন ক্রিকেটাররাও। নিজেদের সর্বোচ্চ দিয়ে বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নেয়ার প্রত্যয় ছিল তাদের চোখে-মুখে। বিশ্ব চ্যাম্পিয়নদের ফেরাটা হয়েছে রাজসিক। বিসিবিতে ট্রফি প্রদর্শনের আলোকিত রাত শেষে দিনের আলো ফুটতেই নাড়ির টানে এবার তারা পৌঁছে গেছেন স্বজনদের কাছে।

দীর্ঘক্ষণের অপেক্ষা সার্থক হয় অবশেষে। আকাশ পথে সৈয়দপুর পৌঁছান বিশ্বকাপের ম্যান অব দ্য ফাইনাল আকবর আলী। সঙ্গী ছিলেন আরেক সতীর্থ শরীফুল ইসলাম। হাজারো সমর্থকের বাঁধভাঙা উচ্ছ্বাস ক্রিকেটারদের বসিয়ে রাখতে পারেনি ছোট্ট গাড়ির ভেতর। দাঁড়িয়ে অভিবাদনের জবাব দিতে হয়েছে হাত নেড়ে।

অনূর্ধ্ব-১৯ দলের বাকি ক্রিকেটারদের জন্যও অপেক্ষায় ছিল হাজারো সমর্থক। চাঁদপুর, বগুড়া আর রংপুর। একই চিত্র সবখানে। সমর্থকদের মধ্যমণি যুবারা। নিজ এলাকায় তাদের বরুণ করা হয়েছে পরম ভালোবাসায়। যেখানে বেড়ে ওঠা, শৈশব-কৈশোর সেখানে এমন ফিরে আসার আবেগ যেনো আরো বেশি। ক্রিকেটার তৌহিদ হৃদয় বলেন, খুব ভালো লেগেছে। আপনারা যেভাবে আমাদের সাপোর্ট দিয়েছেন সেটা অবিশ্বাস্য। আমরা চাই সামনে এভাবে আমাদেরকে সাপোর্ট দেবেন।

বগুড়া শহরের বনানী পর্যটন মোটেলের সামনে তৌহিদ হৃদয়ের সঙ্গে ছিলেন আরো এক চ্যাম্পিয়ন, তানজিব তামিম। সমর্থক আর স্বজনদের আলিঙ্গনে সিক্ত হয়েছেন তিনিও। বিনিময়ে অভিবাদনের জবাব দিয়েছেন, বিনম্র কৃতজ্ঞতায়। তানজিদ হাসান তামিম বলেন, সত্যি ভাবিনি আমাদেরকে এই রকমভাবে সংবর্ধনা দেয়া হবে। আমরা অনেক খুশি সবাই আমাদের জন্য দোয়া করবেন।

অন্যদিকে, নৌ-পথে নিজ বাড়ি চাঁদপুরে পৌঁছান মাহমুদুল হাসান জয়। সেখানে সেমিফাইনালের সেঞ্চুরিয়ানকে এক নজর দেখতে ঢল নামে হাজারো মানুষের। পরে তাকে নিয়ে আনন্দ র‌্যালি প্রদক্ষিণ করে পুরো শহর। এর মাঝেই, সেখানে পৌঁছে যান আরেক বীর শামীম হোসেন। পরে, দু'জনকে এক সঙ্গে গণসংবর্ধনা দেয় জেলা প্রশাসন।

মাহমুদুল হাসান জয় বলেন, বিশ্বকাপ জয়ে করে দেশে ফিরে এসেছি। এখন খুব ভালো লাগছে। আপনারা যেভাবে আমাদেরকে সার্পোট দিচ্ছেন সত্যি অবিশ্বাস্য। এবার ক্রিকেট থেকে কিছুদিনের বিরতি। তারপর যে ছুঁটতে হবে নতুন লক্ষ্যে।

এই বিভাগের আরো খবর