• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৮১

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ২২ জেলে আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ২২ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে ১৩ জনের কাছ থেকে ৩৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

এছাড়া রামগতিতে পৃথক অভিযান চালিয়ে ৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আটক করে পুড়িয়ে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ। 

মঙ্গলবার রাতে কমলনগরের ইউএনও মোহাম্মদ মোবারক হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন। এর আগে মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মৎস্য বিভাগ ২২ জেলেকে আটক করে।

দণ্ডিতরা সদর উপজেলার চর রমনিমোহন ও কমলনগরের চরকালকিনি ইউপির বিভিন্ন এলাকার বাসিন্দা।

জাটকা রক্ষায় নদীতে সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে মৎস্য বিভাগ নিয়মিত টহলে যায়। এ সময় জেলেরা মেঘনা নদীর বিভিন্ন স্থানে ইলিশ শিকার করছিল। পরে অভিযান চালিয়ে ২২ জেলেকে আটক করা হয়। তাদের ব্যবহৃত তিনটি নৌকাও আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৩ জেলেকে ৩ হাজার টাকা করে ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৯ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

কমলনগর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবদুল কুদ্দুস বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা নদীতে মাছ শিকারে যাচ্ছে। নিয়মিত টহলের অংশ হিসেবে অভিযান চালিয়ে ওই জেলেদের আটক করা হয়েছে। পরে ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে তাদের অর্থদণ্ড ও মুচলেকা নেয়া হয়।

এদিকে রামগতি উপজেলার মেঘনা নদীর রামগতি এলাকা থেকে অভিযান চালিয়ে ৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আটক করা হয়েছে। পরে মঙ্গলবার রাতে আলেকজান্ডার সেন্টার খাল এলাকায় জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়। জালগুলোর দাম ২ লাখ টাকা। রামগতি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর