• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল
২৭

নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২০  

 


ব্যক্তিগত চাওয়া-পাওয়ার ঊর্ধ্বে গিয়ে জাতির পিতার আদর্শ ধারণ করে নিঃস্বার্থভাবে জনগণের কল্যাণে কাজ করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা শেষে নেতাকর্মীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে এ আহ্বান জানান তিনি। সভায় সভাপতিত্ব করেন দল ও বোর্ড দুটির সভাপতি শেখ হাসিনা।

জনগণের আস্থা ও বিশ্বাস ধরে রাখার ওপর গুরুত্বারোপ করে নেতাকর্মীদের শেখ হাসিনা বলেন, কোনো রাজনৈতিক নেতার জন্য জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পাড়ার মতো বড় আর কিছু নেই।

টানা তিন মেয়াদে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এত দীর্ঘ সময় ধরে সরকারের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস ধরে রাখতে পারাটা এক বিরাট অর্জন।

তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে এক দশকেরও বেশি সময় ধরে আওয়ামী লীগ সরকার পরিচালনার দায়িত্বে রয়েছে বলেই দেশব্যাপী উন্নয়ন দৃশ্যমান হয়েছে।

গত এক দশকে তার সরকার দেশব্যাপী যে উন্নয়ন করেছে, অতীতে কোনো সরকার সেটা করতে পারেনি বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের মধ্য দিয়ে কেউ তার দলকে ভোট দিক বা না দিক আওয়ামী লীগ সরকার সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করেছে। সরকার শুধু শহর নয় বরং একেবারে তৃণমূল পর্যায় থেকে সারা দেশব্যাপী উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

এসময় চট্টগ্রাম সিটি করপোরেশন এবং জাতীয় সংসদের আসন্ন পাঁচটি উপ-নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা মার্কায় ভোট চান শেখ হাসিনা।

সরকারের সাফল্য জনগণের কাছে তুলে ধরতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারের সাফল্য জনগণের সামনে সঠিকভাবে তুলে ধরতে পারলে নির্বাচনে ভোট পেতে কোনো সমস্যা হবে না।

সভায় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে এবং সম্প্রতি শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়।

সভা শেষে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

এছাড়া ঢাকা-১০ আসনে বিশিষ্ট ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিন, গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আমীরুল আলম মিলন, বগুড়া-১ আসনে আওয়ামী লীগ থেকে টানা তিনবার এমপি হওয়া প্রয়াত আবদুল মান্নানের স্ত্রী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহদারা মান্নান ও যশোর-৬ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার নৌকা প্রতিকে দলীয় মনোনয়ন পেয়েছেন।

আগামী ১৯ ফেব্রুয়ারি বিকেল ৫টায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের পরবর্তীকালের সভা অনুষ্ঠিত হবে। সেখানে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়েছেন দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর