সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী
২১

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

 

 

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে চতুর্থ বেসামরিক পুরস্কার ‘পদ্মশ্রী’র জন্য নাম ঘোষণা করা হয়েছে। এ বছর মোট ১১৮ জনকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন বলিউডের চার প্রযোজক, পরিচালক, অভিনেত্রী ও গায়ক। তবে সমালোচকরা বলছেন, বর্তমান শাসক দলের ঘনিষ্ঠ হওয়ার সুবাদে এই পুরস্কার পাচ্ছেন তারা।

 

এ বছর বলিউড থেকে পদ্মশ্রী পুরস্কার প্রাপ্তরা হলেন, প্রযোজক-পরিচালক করণ জোহর, প্রযোজক একতা কাপুর, অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এবং গায়ক আদনান সামি।

শনিবার তাদের নাম ঘোষণার পর থেকে সমালোচনা শুরু হয়। সমালোচকদের দাবি, শাসকদল বিজেপির সঙ্গে সুসম্পর্কের কারণেই তারা পুরস্কার পাচ্ছেন।

সমালোচকদের এসব দাবির পেছনে যুক্তিও রয়েছে। ক্ষমতায় আসার পর বেশ কয়েকবার বলিউড তারকাদের সঙ্গে মোদি সাক্ষাৎ করেছেন। তাদের সঙ্গে অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

বলিউডে অন্যতম বড় প্রোডাকশন হাউস ধর্মা। তার মালিক করণ জোহর। সম্প্রতি প্রধানমন্ত্রীর সঙ্গে সিনেমা জগতের তারকাদের সঙ্গে মোলাকাতে বড় ভূমিকা নিয়েছিলেন করণ।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

গত নির্বাচনের আগে মোদী সরকারকে দরাজ গলায় সমর্থন দিয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। তাঁর জাতীয়তাবাদী ভাবমূর্তিও সকলের জানা। সেই কঙ্গনা পাচ্ছেন পদ্মশ্রী পুরস্কার।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনামলে পাকিস্তানের নাগরিকত্ব ছেড়ে ভারতীয় হয়েছেন গায়ক আদনান সামি। তিনিও প্রধানমন্ত্রীর বড়ো গুণগ্রাহী।

 

পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা 

বালাজি টেলিফিল্মসের সহ-পরিচালন অধিকর্তা এবং সৃজনশীল পরিচালক একতা কাপুরও এবছর পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন। একতার সঙ্গে নরেন্দ্র মোদীর বেশ ভালো সম্পর্ক রয়েছে।

এই বিভাগের আরো খবর