• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন

পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান। এর মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার। রোববার সকাল ১০টা ১৫ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ডের থেকে স্টিল ট্রাস জেটি থেকে স্প্যানটি নিয়ে পিলারের কাছে পৌঁছায় ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ক্রেন তিয়ান-ই। তবে আবহাওয়া অনুকূলে না থাকায় শনিবার স্প্যানটি বসানো সম্ভব হয়নি।

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় পদ্মা সেতুর ৩৪তম স্প্যান। দৃশ্যমান হয় সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় পদ্মা সেতুর ৩৪তম স্প্যান। দৃশ্যমান হয় সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার। এর আগে, ১৯ অক্টোবর ৩৩তম স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতুর দৈর্ঘ্য হয় ৪ দশমিক ৯৫ কিলোমিটার। যা ছাড়িয়ে যায় যমুনা সেতুকে। যমুনা সেতুর দৈর্ঘ্য ৪ দশমিক ৮ কিলোমিটার।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর জাজিরা প্রান্তে ৩৭-৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে দেশের অন্যতম মেগাপ্রকল্প পদ্মা সেতু দৃশ্যমান হয়।