• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭

পরের টাকায় বিলাসী জীবন ওদের!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

নতুন কৌশলে প্রতারণা করে অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। গ্রেফতার এড়াতে নিজের নিরাপত্তায় সিসিক্যামেরা ব্যবহার করতো প্রতারক। মোবাইল অপারেটরদের পুরনো সিরিজের নম্বরে কল দিয়ে ময়মনসিংহের ত্রিশাল থেকে টাকা হাতিয়ে নিতো চক্রটি।

সম্প্রতি চক্রের দুই সদস্য পুলিশের কাছে আটকের পর বেরিয়ে আসে এ তথ্য। এক প্রতারক জানায়, প্রথমে আমরা মধ্যবয়সী একজনকে কল দেই। কল রিসিভ করলেই বলি আপনার ছেলের একটি সমস্যা হয়েছে। সে আমার একটি মোবাইলে হাত থেকে ফেলে ভেঙে দিয়েছে। এখন এর ক্ষতিপূরণ দিতে হবে। এর পরে কণ্ঠ নকল করে আমি বলি আব্বা ওনাকে টাকা দিয়ে দেও। এরপর আমার কাছে টাকা চলে আসে।

একেবারে নতুন কৌশল। এভাবে মানুষের কাছ থেকে সহজে টাকা হাতিয়ে নিচ্ছে ময়মনসিংহের বিনয়ামিন। পদ্ধতি খুব অভিনব। মোবাইল ফোন অপারেটরদের পুরানো সিরিজের নম্বরগুলো কোনো বয়স্ক বা মধ্যবয়সীর এবং তাদের ছেলে আছে। এমন ধারণা থেকে ফোন দেয়া হয়। কেউ খপ্পরে পড়ে। কেউ আবার বুঝতে পেরে ফোন কেটে দেয়।

এমন প্রতারণার শিকার হয়ে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা করেন এক ভুক্তভোগী। তার ছেলেকে আটকে রাখার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে হাতিয়ে নেয়া হয় অর্থ।

এভাবে বহু অভিযোগ আসার পর বিনইয়ামিন ও তার এক সহযোগীকে ময়মনসিংহের ত্রিশাল থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পুলিশ জানায়, বিনইয়ামিনের বিরুদ্ধে অস্ত্র মামলাসহ ৪ টি মামলা রয়েছে। গ্রেফতার এড়াতে সে বাড়ির চারপাশে সিসি ক্যামেরা ও ভেতরে গোপন ক্যামেরা বসিয়েছিলো।

ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মীর মোদদাছছের হোসেন বলেন, যে প্রতারক চক্রকে আমরা গ্রেফতার করেছি। তারা পরের টাকায় বিলাসী জীবনযাপন করেন। তারা মানুষের সঙ্গে প্রতারণা করে নিজের ঘরের অসবাবপত্র ও কিনেছেন।

পুলিশ জানায়, ২০১৬ সাল থেকে প্রতারণা করে আসছিল বিনইয়ামিন। যার মাধ্যমে তিনি বিলাসী জীবনযাপন করতেন। ৩০ বছর বয়সী বিনইয়ামিন বিয়ে করেছেন ৯ টি। এ ছাড়া অসংখ্য পরকীয়া প্রেমের সঙ্গে জড়িত।