বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্ত : খনিজ সম্পদ প্রতিমন্ত্রী গুজব-অপপ্রচার রোধে কাজ করছে উচ্চ পর্যায়ের কমিটি : তথ্যমন্ত্রী সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ আজ বাংলাদেশ-নেপাল পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক সরকার-জনগণের মধ্যে সম্পর্ক জোরদার করতে সাংসদের রাষ্ট্রপতির আহ্বান দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে : নাসিম ব্যাংকের জঙ্গি অর্থায়ন নজরদারিতে রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
৭৪

পর্যটকদের জন্য ৫ বছরের ভিসার ঘোষণা আরব আমিরাতের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

 


মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরম আমিরাত এখন থেকে সব দেশের নাগরিকদের জন্য ৫ বছরের ট্যুরিস্ট ভিসা দেবে বলে ঘোষণা দিয়েছে।


সোমবার দেশটির প্রধানমন্ত্রী ও ভাইস-প্রেসিডেন্ট মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এ ঘোষণা দেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।  

এদিন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় মোহাম্মদ বিন রশিদ বলেন, আমরা ট্যুরিস্ট ভিসা দেওয়ার পদ্ধতি ও সময়কালে বদল এনেছি। এখন থেকে বহুবিধ কাজে সব দেশের নাগরিকদের ৫ বছরের জন্য ট্যুরিস্ট ভিসা দেওয়া হবে।  

‘বছরে ২ কোটি ১০ লাখেরও বেশি পর্যটক আমাদের দেশে আসে। আমরা আরব আমিরাতকে আন্তর্জাতিক পর্যটন গন্তব্য হিসেবে গড়ে তুলতে চাই।’ 

সমুদ্র, মরুভূমি, স্থাপত্যসহ বিভিন্ন কারণে সারা বিশ্বের পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ সংযুক্ত আরব। প্রতি বছর লাখ লাখ মানুষ অবসর কাটাতে ছুতে যায় দেশটিতে।  

এই বিভাগের আরো খবর