• রোববার   ০৬ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ২০ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা তৈরি করা হবে: স্থানীয় সরকারমন্ত্রী ১০ জেলায় করোনার অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২

পানিসম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সৌজন্য সাক্ষাত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, এমপির সাথে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সৌজন্য সাক্ষাত করেছেন।

বুধবার সকালে বাংলাদেশ সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসকক্ষে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে দু’দেশের বন্ধুপ্রতীম সম্পর্ক, স্বাধীনতা সংগ্রাম ও জাতির জনক বঙ্গবন্ধুর অবদান এবং বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আন্তরিক পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয়।

ভারতীয় হাইকমিশনার যৌথনদীর বিষয়গুলোর পাশাপাশি অন্যান্য সংশ্লিষ্ট সকল বিষয়ে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে দু’দেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাত্রা আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ভারতের সাথে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর আলোকপাত করে আশাবাদ ব্যক্ত করেন যে, রাষ্ট্রদূত তার পেশাগত দক্ষতায় উভয় দেশের এই ঘনিষ্ঠ সম্পর্ককে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় নিয়ে যাবেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি স্বীকৃত হয়েছে এবং জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। এই ধারাবাহিকতায় আঞ্চলিক ক্ষেত্রে বাংলাদেশের সাথে বন্ধুপ্রতীম অন্যান্য দেশের সম্পর্ক এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হচ্ছে। বন্ধুত্বপূর্ণ মনোভাব নিয়ে আলোচনার মাধ্যমে পানি সম্পদসহ অন্যান্য ক্ষেত্রে উভয় দেশের জনগনের আকাঙ্ক্ষা এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হবে বলে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, উপসচিব নূর আলম উপস্থিত ছিলেন।