• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার
১১

পিলখানা হত্যার বিচার, আ’লীগের উজ্জ্বল দৃষ্টান্ত : কাদের

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকার পিলখানা ট্রাজেডির দ্রুত বিচার সম্পন্ন করে বিশ্বের মাঝে একটা উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত 'জাতীয় শিশু কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিশু কিশোরদের মাঝে শিক্ষা উপকরণ, ল্যাপটপ বিতরণ ও আলোচনা সভায়' প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারির পিলখানা ট্রাজেডি নিয়ে বিএনপি এখনো মিথ্যা বলছে। বিএনপি'র সেক্রেটারি জেনারেল বলেছেন তারা ক্ষমতায় গেলে পিলখানা ট্রাজেডির বিচার করবে। আমি বলতে চাই এত লোকের বিচার, এত দ্রুত বিচার বিশ্বের বুকে নজিরবিহীন ঘটনা যা শেখ হাসিনা করেছেন। বর্তমান সরকার পিলখানা ট্রাজেডির দ্রুত বিচার সম্পন্ন করে বিশ্বে একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি আরো বলেন, ফখরুল সাহেবকে বলতে চাই নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁড়তে বিষাক্ত সাপ বেরিয়ে আসবে। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে ওঠেন না সেই বেগম জিয়া ভোর ৭টা থেকে কোথায় হারিয়ে গিয়েছিলেন তা নতুন বিচার করতে গেলে বেরিয়ে আসবে।

যিনি ১২টার আগে ঘুম থেকে ওঠেন না, তিনি ভোর ৫টা থেকে ৭টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী ১১ বার তারেক রহমানের সাথে টেলিফোনে কথা বলেছেন। নতুন বিচার করতে গেলে কি কথা বলেছেন সেটাও বের করা হবে।

ওবায়দুল কাদের বলেন, দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে। বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। দেশে ক্ষমতায় থাকা রাজনৈতিক দলের নেতাকর্মীরা অনেক দুর্নীতি, সন্ত্রাসী, চাঁদাবাজি করছে শেখ হাসিনা ছাড়া আর কোনো প্রধানমন্ত্রী নিজের দলের নেতার বিচার করেননি। এর একটা উদাহরণ কেউ দিতে পারবে না।

নিজের দলের চাঁদাবাজ, সন্ত্রাসী, ভূমিদস্যু পাপিয়ার মত অপরাধী তাদের দলেও ছিলো কিন্তু কখনো বিচার করেনি। শেখ হাসিনা কোনো অপরাধীকে তার দলে প্রশ্রয় দেবেন না। প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়াকে গ্রেফতার করা হয়েছে। ফখরুল সাহেবদের দলেও অনেক খুনি, সন্ত্রাসী, অপরাধীরা ছিল তাদের কোনো বিচার করা হয়নি।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমান, সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর, অধ্যাপক ড. আবুল হাশেম প্রমুখ।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর