• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী
৩৪

পুঁজিবাজারকে দ্রুত সাপোর্ট দি‌তে আগ্রহী ব্যাংকগুলো : সানাউল হক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

 


ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক ব‌লে‌ছেন, পুঁজিবাজারে বিনিয়োগের বিষয়ে তা‌লিকাভুক্ত ব্যাংকগু‌লোর ব্যবস্থাপনা প‌রিচালক ও প্রধান নির্বাহী‌দের (সিইও) স‌ঙ্গে আমাদের আলোচনা হয়েছে। ব্যাংকগুলো জা‌নি‌য়ে‌ছে, বর্তমান প্রেক্ষাপ‌টে পুঁজিবাজারকে দ্রুত সাপোর্ট দিতে আগ্রহী। ই‌তোম‌ধ্যে কিছু ব্যাংক বিনিয়োগ শুরু করে দিয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর নিকুঞ্জে অব‌স্থিত ডিএসই’র নতুন ভব‌নে তালিকাভুক্ত ব্যাংকের এমডি ও সিইও‌দের স‌ঙ্গে বৈঠক শেষে তি‌নি এসব কথা ব‌লেন।

ডিএসইর এমডি বলেন, আজকে ব্যাংকের এমডিদের সঙ্গে একটি ইতিবাচক বৈঠক হয়েছে। আমরা তাদেরকে শেয়ারবাজারে সাপোর্ট দেওয়ার জন্য বলেছি। একইসঙ্গে বিনিয়োগ করার ক্ষেত্রে কোন সমস্যা দেখা দিলে, তা জানানোর জন্য বলেছি। যা বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সমাধান করা হবে।
তিনি বলেন, বেশ কিছুদিন ধরে শেয়ারবাজার নেতিবাচক ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর কিছু নির্দেশনার পরে শেয়ারবাজার ঘুরে দাঁড়ায়। তবে সম্প্রতি করোনাভাইরাস ইস্যুতে শেয়ারবাজারে নেতিবাচক প্রভাব দেখা দেয়। এই অবস্থায় ব্যাংকগুলোর শেয়ারবাজারে বিনিয়োগের অবস্থা জানতে আজকে বৈঠক করা হয়।

কাজী সানাউল হক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে বাংলাদেশ ব্যাংক অন্যান্য ব্যাংকগুলোকে শেয়ারবাজারে বিনিয়োগের সুযোগ করে দেয়। আজকের বৈঠকে প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ব্যাংকগুলোকে বিনিয়োগের আহ্বান করেছি। তারাও বিনিয়োগে আন্তরিক। তাই শেয়ারবাজারে দ্রুত ইতিবাচক প্রভাব পড়বে বলে আশা প্রকাশ করেন তিনি। সূত্র – ক‌র্পো‌রেট সংবাদ।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর