• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন

পুরান ঢাকা আধুনিকায়নে আগামী বছর কাজ শুরু: তাপস

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

বঙ্গবন্ধুর কারাবাসের স্মৃতি সংরক্ষণসহ পুরনো কেন্দ্রীয় কারাগার ও পুরান ঢাকার আধুনিকায়নে নেয়া মহাপরিকল্পনা বাস্তবায়নের কাজ আগামী বছরের প্রথম দিকেই শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নুর তাপস।

বুধবার (২১ অক্টোবর) সকালে পুরনো কেন্দ্রীয় কারাগারের চারপাশ সরেজমিন ঘুরে দেখেন। এসময় তিনি পথে পথে পুরাণ ঢাকার আধুনিকায়নে প্রণয়ন করা নকশা মিলিয়ে দেখেন এবং ছোট খাট অবৈধ স্থাপনাসহ আধুনিকায়ন কাজে সৃষ্ট বিভিন্ন জটিলতা দূর করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

সরেজমিনে পরিদর্শনকালে স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমসহ স্থানীয় ব্যবসায়ীরা সঙ্গে ছিলেন। পুরনো কারাগারের পাশে নবকুমার ইনস্টিটিউটের সামনের মাঠে কোন স্থাপনা না করে মাঠটিকে আধুনিকায়ন করে শিশুদের বিনোদনের সকল ব্যবস্থা রাখার কথা বলেন।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, কারাগারে জাতির পিতার স্মৃতি রক্ষার পাশাপাশি ঐতিহ্যবাহী পুরাণ ঢাকাকে নতুন নকশা অনুসারে গড়ে তুলতে, আশেপাশের চলাচলের রাস্তাসমূহও প্রশস্ত করা হবে।