রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
২৪

পৃথিবীর এক হাজার চমকপ্রদ ল্যান্ডস্কেপ প্রকাশ করল গুগল

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বহুকাল ধরে মহাকাশ থেকে পাখির চোখে দেখা পৃথিবীর চমকপ্রদ ল্যান্ডস্কেপগুলির মধ্যে ১ হাজার ছবি প্রকাশ করেছে গুগল। গুগল আর্থ ভিউ'তে নতুন এই সংযোজনগুলো দেখা যাবে।

গুগল আর্থ ভিউয়ের সংগ্রহে এখন বিশ্ব জুড়ে ২ হাজার ৪০০ টিরও বেশি ল্যান্ডস্কেপ রয়েছে। তাছাড়া আপগ্রেড করা ছবিগুলোর উজ্জ্বল রঙ এবং উচ্চ-রেজোলিউশন স্ক্রিন দেখা যাবে।

গুগলের এ ছবিগুলো অ্যান্ড্রয়েডে ওয়ালপেপার হিসাবে, ক্রোমকাস্ট এবং গুগল হোমের স্ক্রিনসেভার হিসাবে, গুগল আর্থের ভয়েজারে একটি ইন্টারেক্টিভ প্রদর্শন হিসাবে দেখা যাবে। তাছাড়া ডেস্কটপে ব্যবহারের জন্যও সংরক্ষণ করা যাবে ছবিগুলো। ব্রাউজারে গুগল ক্রোম এক্সটেনশন ইনস্টলের মাধ্যমেই একমাত্র ছবিগুলি দেখা যাবে।

 

ছবিঃ গুগল আর্থ

ছবিঃ গুগল আর্থ

গুগল আর্থ প্রোডাক্ট ম্যানেজার গোপাল শাহ ব্লগে লিখেছেন, একসময় আর্থ ভিউটি কেবলমাত্র কৌতূহলীদের আগ্রহ মেটাত। এখন গোটা বিশ্বের লাখো মানুষ এখানে ছবি দেখে।

তাছাড়াও এ সংযোজন গুগল আর্থের প্রতি গ্রাহকদের আরও আগ্রহী করে তুলবে বলে তারা আশা করছে গুগল।
সূত্র : সিএনএন  

এই বিভাগের আরো খবর