• বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮১ ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮

পেটের চর্বি গলিয়ে ওজন কমাবে পেঁয়াজের চা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

বাড়তি ওজনের সমস্যায় ভুগছেন অনেকেই। অনিয়মিত জীবনযাপন, খাদ্যাভ্যাস বাড়িয়ে দিচ্ছে শরীরের ওজন। করোনাকালে শরীরচর্চার অভাবে শরীরে জমছে চর্বি। বিশেষ করে পেট এবং উরুতে চর্বি জমে বেশি।  
এটি কমাতে শরীর চর্চার পাশাপাশি পেঁয়াজের চা খেতে পারেন। এতে করে আপনার শরীরের চর্বি গলতে সহায়তা করবে। যা ওজন কমাবে খুব সহজেই। পেঁয়াজে কুয়েরসেটিন নামক ফ্ল্যাভোনয়েড থাকে। যা ফ্যাট নিয়ন্ত্রণে সাহায্য করে এবং ওজন কমায়। মাত্র দুই সপ্তাহের মধ্যেই এই চা পানের উপকারিতা আপনার চোখে পরবে।

এছাড়াও পেঁয়াজের চায়ের রয়েছে অনেক স্বাস্থ্য উপকারিতা। ডায়াবেটিস নিয়ন্ত্রণ রাখা থেকে শুরু করে সাধারণ ফ্লু সারাতে বেশ কার্যকরী এটি। এমনকি পেঁয়াজের কুয়েরসেটিন নামক উপাদান ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। তাছাড়া হজম শক্তি বাড়াতে,রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও পেঁয়াজের রয়েছে অসামান্য অবদান।

এবার জেনে নিন কীভাবে তৈরি করবেন পেঁয়াজের চা-

যা যা লাগবে- একটি কাটা পেঁয়াজ, তিন টুকরো রসুন, ২ টেবিল চামচ মধু, ২ কাপ পানি, একটা তেজপাতা এবং লবঙ্গ।  

যেভাবে তৈরি করবেন- সসপ্যানে দুই কাপ পানি দিয়ে হালকা তাপে ফুটতে দিন। এরপর এতে কাটা পেঁয়াজ, অল্প থেতো করা রসুন, তেজপাতা ও লবঙ্গ দিয়ে ১০ মিনিট ফুটিয়ে নিন। যখনই দেখবেন, পানির রং পরিবর্তন হয়ে গাঢ় বাদামী রঙের হয়ে গেছে তখন নামিয়ে নিন। এবার কাপে ঢেলে মধু মিশিয়ে নিন। ব্যাস, তৈরি আপনার অনিয়ন টি। এবার দিনে এক থেকে দুইবার পান করুন এই চা। ওজন কমাতে চাইলে খালি পেটে পান করুন। এছাড়া অন্য সময় খেতে পারেন এই চা।