• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
১৪

বিশেষ মোনাজাত, দেশের জন্য সারা রাত জায়নামাজেই ছিলেন বঙ্গকন্যা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মে ২০২০  

একের পর এক দুর্যোগের কবলে দেশ। বাংলাদেশসহ সমগ্র পৃথিবী আজ মহামারী বিপদে আচ্ছন্ন। এরই মাঝে রমজান এসেছে। আল্লাহর রহমতের ডালি নিয়ে পৃথিবীর মানুষের কাছে এই পবিত্র মাসের আগমন। ২৭ রমজান ছিল লায়লাতুল কদরের রাত। আর দেশে চলছিল আম্ফানের আঘাত। আর করোনার প্রকোপ তো আছেই। একে তিনি রাষ্ট্রনায়ক, সেই সঙ্গে তিনি একনিষ্ঠ ধর্মভীরু মুসলমান। দুটো কাজই এক সঙ্গেই তিনি করেছেন। সারা রাত জায়নামাজেই ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আম্ফান মোকাবেলা এবং ক্ষয়ক্ষতি কমানোর ব্যাপারে নির্দেশনা দিয়ে গেছেন। খোঁজ খবর নিয়েছেন। আম্ফান মোকাবেলা কার্যক্রমের ওপর নজরদারি করেছেন। সেই সঙ্গে তিনি নামাজও পড়েছেন।

বাংলাদেশের উপর থেকে যখন আঘাত হেনেছে আম্ফান, তখন শেখ হাসিনা ছিলেন প্রার্থনারত। তিনি শুধু একজন ব্যক্তি নন, এই দেশের অভিভাবক। এই দেশকে মহামারী এবং দুর্যোগ থেকে মুক্তি করার জন্য তার যেরকম উদ্যোগ, একনিষ্ঠতা থাকে। তার একটা প্রমাণ দেখা গেল কাল। সারা রাত জেগে সৃষ্টিকর্তার কাছে এ দেশের মানুষের জন্য প্রার্থনা করার মধ্য দিয়ে তিনি প্রমাণ করলেন যে, মানুষকে তিনি কতটা ভালোবাসেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর