সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ

প্রথম পুরস্কার যখন টয়লেট পেপার!

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

করোনা ভাইরাস সঙ্কটের মুহূর্তে বিশ্বে মহামূল্যবান কী টয়লেট পেপার? অবস্থাদৃষ্টে যা দেখা যাচ্ছে, তাতে মনে হচ্ছে এই উপাদানটি বর্তমানে অনেক দামী! কেননা চুরি-ডাকাতি পর্যন্ত হচ্ছে টয়লেট পেপার, মজুদের হিড়িক পড়েছে অনেক রাষ্ট্রে, মারামারিও হচ্ছে এটির জন্য। শুধু তাই নয়, এখন প্রতিযোগিতার প্রথম পুরস্কার দেয়া হচ্ছে এই টয়লেট পেপার!

কিছু দিন আগে হংকংয়ের একটি দোকানে টয়লেট পেপার ডাকাতি হয়েছে। পশ্চিমা সভ্য দেশের কোথাও কোথাও টয়লেট থেকে চুরি হচ্ছে টয়লেট পেপার। শুধু তাই নয়, টয়লেট পেপার নিয়ে হাহাকার পড়ে গিয়েছে সিঙ্গাপুর, জাপান, আমেরিকা, অস্ট্রেলিয়া-সহ বহু দেশেই। 

অস্ট্রেলিয়ায় সিডনির এক সুপারমার্কেটে গত বুধবার টয়লেট পেপার কেনা নিয়ে এক রকম হাতাহাতি বেঁধে গিয়েছিল। ছুরি নিয়ে হামলা করে এক যুবক। শেষে ঝামেলা থামাতে পুলিশ ডাকতে হয়। অবশেষে মার্কেট কর্তৃপক্ষ নিয়ম করে দিয়েছে যে, কোন গ্রাহক চারটির বেশি টয়লেট পেপার একবারে কিনতে পারবে না।

দোকানে ঘাটতি, অনলাইনে দাম বেড়েছে ওই বিশেষ কাগজের। টয়লেট পেপার নিয়ে দেশটিতে যখন এই অবস্থা, তখন সিডনির একটি রেডিও চ্যানেলে এক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সেই প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে তিনটে টয়লেট পেপার রোল!

টয়লেট পেপারের এই ‘স্বর্ণযুগ’ মুহূর্তটির সাক্ষ্য হয়ে রইল অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্র। তারা খবরের কাগজে সঙ্গে আলাদা করে আট পাতা দিয়েছে। কোন খবর লেখা নেই তাতে। শুধু জলছাপ দেওয়া পাতাগুলোর নীচে রয়েছে একটি বিশেষ বার্তা, ‘টয়লেট পেপার হিসেবে ব্যবহার করুন।’ 

এখানেই শেষ করেনি সংবাদ সংস্থাটি। নিজেরাই টুইটারে পোস্ট করেছে তাদের ওই অভিনব উদ্যোগের ভিডিও। ইতিমধ্যে তিন লাখ মানুষ ভিডিওটি দেখেছেন। হাজার হাজার লাইক, কমেন্ট পড়েছে তাতে। কেউ লিখেছেন- এই জন্যই কাগজটাকে এত পছন্দ করি!

টয়লেট পেপারের এই কাণ্ডে সোশ্যাল মিডিয়ায় চলছে হাসি-মস্করা। কেউ কেউ প্রেমিকাকে টয়লেট পেপার উপহার দিয়ে বিয়ের প্রস্তাব দিচ্ছে।

এই বিভাগের আরো খবর