• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
৭২

প্রাণে বেঁচে ফিরে করোনার অভিজ্ঞতা জানালেন দিবালা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

 

ইতালিতে করোনাকে জয় করে প্রাণ বেঁচে ফেরাদের মধ্যে অন্যতম জুভেন্টাসের আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা। প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে লড়ে সদ্যই ফিরেছেন তিনি। ফিরেই জানালেন সংক্রমিত হওয়ার পর ভালো করে শ্বাস নিতে পারছিলেন না তিনি।

গেল শনিবার সোশ্যাল মিডিয়ায় দিবালা জানান, তার ও বান্ধবীর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। বিস্ময়কর ব্যাপার হচ্ছে– আলবিসেলেস্তে সুপারস্টার এবং সংক্রমিত অন্য দুই জুভেন্টাস ফুটবলার ড্যানিয়েলে রুগানি ও ব্লেজ মাতুইদির শরীরে শুরুতে বিশেষ কোনো উপসর্গ ছিল না।

জুভদের নিজস্ব টিভি চ্যানেলে শুক্রবার এক সাক্ষাৎকারে দিবালা বলেন, এখন অনেকটা ভালো আছি। হাঁটাচলা করতে পারছি। এবার ট্রেনিং শুরু করতে চাই। কয়েক দিন আগে একটু অনুশীলন করতে গেলেই কেমন যেন সারা শরীরে কাঁপুনি অনুভূত হচ্ছিল। শ্বাস নিতে অক্সিজেন টানতে হচ্ছিল। মিনিট পাঁচেকের মধ্যেই প্রচণ্ড ক্লান্ত হয়ে পড়ছিলাম। গোটা শরীর ভারী হয়ে যাচ্ছিল। পেশির ওপরেও চাপ পড়ছিল মারাত্মক। বুকভরে নিঃশ্বাসও নিতে পারছিলাম না আমি।

দিবালা বলেন, এখন আমি আগের থেকে অনেক সুস্থবোধ করছি। আমার বান্ধবী ওরিয়িনারও (সাবাতিনি) আর কোনো উপসর্গ নেই।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ গোল করেছেন দিবালা। তবে এবার বেশি আলোচনা হয়েছে সিরিএর শেষ ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে তার গোল নিয়ে। তিনি বলেন, দলটির বিরুদ্ধে গোলটা করে আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম আমি। অসাধারণ পাস দিয়েছিল রামসে (অ্যারন)।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর