শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন
৭২৫

ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পাচ্ছেন ফরিদা পারভীন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ আগস্ট ২০১৯  

সাবিনা ইয়াসমীন, রেজওয়ানা চৌধুরী বন্যা ও রুনা লায়লা- উপমহাদেশের এই তিন সঙ্গীত তারকার পর এবার ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ পাচ্ছেন ফরিদা পারভীন। পদকটি প্রদান করছে ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড।

২৮ জুলাই ফিরোজা বেগমের জন্মদিন ছিলো। সেই উপলক্ষে আগামী ৪ আগস্ট বেলা সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে বাংলাদেশের জনপ্রিয় এই সংগীতশিল্পীর হাতে সম্মাননা তুলে দেওয়া হবে। এটি দেবেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য মো. আখতারুজ্জামান।

পুরস্কারপ্রাপ্তির বিষয়ে ফরিদা পারভীন বলেন, ‘নজরুলসঙ্গীতের পথিকৃৎফিরোজা বেগম। নজরুলের গান প্রচার-প্রসারে অনেকে অবদান রেখেছেন তিনি। আমার সৌভাগ্য যে, উনার মতো কিংবদন্তির স্বনামের পুরস্কার পাচ্ছি। ভীষণ ভালো লাগছে। আর পুরস্কার পেলে তো আনন্দ হয়ই। শুধু বলব, আমার খুবই ভালো লাগছে।’

জানা গেছে, আয়োজনটির সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরেজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। পদক প্রদানের আগে থাকছে সাংস্কৃতিক আয়োজনও।

২০১৪ সালের ৯ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমান উপমহাদেশের কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম। এরপর ২০১৬ সাল থেকে এই শিল্পীর জন্মদিনে প্রদান করা হচ্ছে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’।

এই বিভাগের আরো খবর