• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৬১

ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

ফেসবুকে ফেক আইডি ব‌্যবহার করে কিশোরগঞ্জের মিঠামইনে করোনাভাইরাস, প্রধানমন্ত্রী ও বিভিন্ন বাহিনী সম্পর্কে গুজব ও অপপ্রচার ছড়ানোর অভিযোগে একজনকে আটক করেছে র‌্যাব-১৪ একটি দল।

মঙ্গলবার (৮ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে মিঠামইনের ঢাকী বাজার থেকে মো. রিপন মিয়া (৩৫) ওরফে রিপুল মিয়া নামে ওই যুবককে করা হয়। এসময় তার কাছ থেকে Symphony Model-V120 মডেলের একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ ক‌্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ। 

আটক মো. রিপন মিয়া মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের (ঠাকুরপাড়) মৃত দুলাই মিয়ার ছেলে।

অধিনায়ক চন্দন দেবনাথ জানান, রিপন Ripul Member নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় করোনাভাইরাস, প্রধানমন্ত্রী ও বিভিন্ন বাহিনী সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে আসছিলেন। 

তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও উস্কানিমূলক গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন।

এসকল কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কারণে গোয়েন্দা নজরদারি চালিয়ে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মিঠামইন থানায় আইনানুগ ব‌্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর