শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী
৫৭

বঙ্গবন্ধুকে নিয়ে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের থিম সং

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

 


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন মঙ্গলবার (১৭ মার্চ) প্রকাশ করলো বঙ্গবন্ধুর উপর নির্মিত একটি থিম সং। এতে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর বাগচী, ইমন চক্রবর্তী, সৈকত মিত্র, জোজো মুখার্জি, সোমলতা আচার্য্য চৌধুরী, অনুপম রায়, আকাশ সেনের মতো কলকাতার প্রখ্যাত শিল্পীরা।

গানটি লিখেছেন গীতিকার প্রিয় চট্টোপাধ্যায়, সুর দিয়েছেন অশোক ভদ্র, শব্দগ্রহণে ছিলেন সৌমেন পাল। গানটি রেকর্ডিং হয় দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোডে গানবাংলা স্টুডিওতে। গানটি এরই মধ্যে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।

এছাড়া দিনটি উপলেক্ষে সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন উপ-হাইকমিশন প্রধান তৌফিক হাসান। পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন উপ-হাইকমিশন কর্মকর্তারা।

বেকার হোস্টেলের ২৪ নম্বর কক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপ-হাইকমিশন কর্মকর্তাএরপর বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলের ২৪ নম্বর কক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপ-হাইকমিশন কর্মকর্তা, স্থানীয় নেতা ও কলকাতায় বসবাসকারী বঙ্গবন্ধুপ্রেমীরা।

এরপর সন্ধ্যায় তৌফিক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও শোভদেব চট্টোপাধ্যায়। 

এতে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুখরঞ্জন দাসসহ অনেকে। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে ধারাভাষ্য শিল্পী সতীনাথ মুখোপাধ্যায়ের সঞ্চালনায় অংশ নেবেন গায়ক অঞ্জন দত্ত, আকাশ সেনসহ কলকাতায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা।

এর আগে ওইদিন দিনগত রাতে আতশবাজি ও কেক কেটে দিনটি উদযাপন করেন উপ-হাইকমিশন কর্মকর্তারা।

এই বিভাগের আরো খবর