• মঙ্গলবার   ২০ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৬ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী

‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট’ প্রতিবছর আয়োজন করা হবে: পলক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট শুধু মুজিববর্ষেই নয়, ইভেন্ট হিসেবে প্রতিবছর আয়োজন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বিসিসি অডিটরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২০’ এর উদ্বোধন  উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

পলক বলেন, তরুণদের অনুপ্রাণিত করতে ও উৎসাহ দিতে বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তাহলে তারা কখনও জীবন সংগ্রামে পরাজিত হবে না। 

তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশরই নয়, সারা বিশ্বের। জাতির পিতা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন আদর্শকে অনুপ্রাণিত করতে ইনোভেশন গ্র্যান্ট প্লাটফর্মে সারাবিশ্বের তরুণ উদ্ভাবকদের জন্য স্বপ্ন পূরণের আকর্ষণীয় প্লাটফর্ম হিসেবে গড়ে তোলা হবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক।

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী তথ্য প্রযুক্তি ভিত্তিক উদ্যোক্তারা www.big.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। দেশীয় উদ্যোক্তারা আগামী ২৫ ডিসেম্বর ২০২০ এবং বিদেশি উদ্যোক্তারা ২৫ জানুয়ারি ২০২১ পর্যন্ত নিবন্ধন করতে পারবেন।