• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের

বন্যা দুর্গতদের সহায়তা দিতে জাল টাকা ছাপাচ্ছে বিএনপি!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০  

জাল টাকা ছাপিয়ে বিএনপি বন্যা দুর্গতদের আর্থিক সহায়তা দেয়ার পরিকল্পনা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিশ্বস্ত একটি সূত্র বিষয়টি জানিয়েছে।

সূত্র জানায়, সারাদেশে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য জুলাই মাসে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে ৪০ সদস্যের কমিটি গঠন করে বিএনপি। এ কমিটি গঠনের পর থেকে দলের ভেতরে সৃষ্টি হয়েছে সমালোচনা। এই ফান্ডে সর্বনিম্ন ১০ হাজার টাকা দিতে বলা হয়েছে বিভিন্ন সারির নেতাদের।

তবে ত্রাণ সহযোগিতার নামে বিএনপির কেন্দ্রীয় নেতাদের কাছ থেকে জোরপূর্বক এমন চাঁদা উত্তোলন নিয়ে দলের মধ্যে দেখা দিয়েছে অসন্তোষ। তাদের অভিযোগ, দায়িত্বপ্রাপ্ত কিছু নেতাকর্মীরা নিজেদের পকেট ভারি করে এসব কর্মসূচির মাধ্যমে। এ কারণে কেউ চাঁদা দিতে রাজি হচ্ছে না।

ফলে রাজধানীর পুরানা পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশের একটি ভবনে জাল টাকা ছাপানোর কারখানা স্থাপন করেছে বিএনপি। এই অভিযোগের ভিত্তিতে শুক্রবার (১৪ আগস্ট) ওই ভবনে অভিযান চালিয়ে জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামসহ ছয় জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় ৫৭ লাখ টাকা সমমূল্যের জাল নোট জব্দ করা হয়।

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বিএনপি পার্টি অফিসের দক্ষিণ পাশের ২৫/২ নম্বর ভবনের ৫ম ও ৬ষ্ঠ তলায় এই অভিযান চালানো হয়। আটকরা হলো- কারখানার অর্থদাতা শাহিন, হান্নান, কাউসার, আরিফ, ইব্রাহিম ও নারী সদস্য খুশি।

আটকরা জানিয়েছেন, টাকা ছাপানোর জন্য তাদের ভাড়া করা হয়েছে। ঢাকার একজন নেতা, যাকে টেলিভিশনে দেখা যায়, তিনি তাদের এই কাজ দিয়েছেন বলেও জানিয়েছেন তারা। তবে ওই নেতার নাম বলতে পারেননি আটকরা।

এদিকে ডিবির গুলশান বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান বলেন, ‘ওই ভবনের পঞ্চম ও ষষ্ঠ তলা থেকে প্রায় পাঁচ থেকে ছয় কোটি টাকার জাল নোট তৈরির কাঁচামাল ও নোট তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। একই সঙ্গে তৈরি করা ৫৭ লাখ টাকা মূল্যের জাল নোট জব্দ করা হয়েছে।’

ভবনের অন্যান্যরা জানিয়েছেন, প্রায় প্রতিদিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বিভিন্ন লোককে সেখানে প্রবেশ করতে দেখা যেতো। এমন সময়ে তারা প্রবেশ করে, যাতে অন্যরা সেটা দেখতে না পায়। রাজনীতির সাথে জড়িত থাকায় সহসাই তাদের সাথে কেউ কথা বলতো না।