• শনিবার   ১১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৭ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
৬২

বলিউডে প্রথম করোনায় আক্রান্ত হলেন গায়িকা কণিকা কাপুর

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

প্রথম কোনো বলিউড তারকা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জনপ্রিয় ‘বেবি ডল’ গানটির গায়িকা কণিকা কাপুরের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। কয়েক সপ্তাহ আগে তিনি লন্ডনে গিয়েছিলেন। দেশে ফিরেছেন ক’দিন আগেই। এরপরই তার রক্তপরীক্ষায় করোনার সংক্রমণ পাওয়া গেছে।

শুক্রবার (২০ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, লন্ডন থেকে ফেরার পর লখনৌতে কণিকার রক্ত পরীক্ষা করা হয়। তার রক্তে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

সূত্র জানায়, এই সংগীতশিল্পী সম্প্রতি শতাধিক মানুষের পার্টিতেও গান গেয়েছেন। তবে প্রশ্ন উঠেছে, লন্ডন থেকে ফেরার পথে বিমানবন্দরেই কেন তার পরীক্ষা করা হয়নি।

শুক্রবার সামাজিক মাধ্যমে কণিকা কাপুর নিজেই জানান তার সংক্রমণের কথা। তিনি লেখেন, গত চারদিন ধরে আমার ফ্লু ভাইরাসের লক্ষণ দেখা যাচ্ছিল। আমি পরীক্ষা করানোর পর কোভিড-১৯ টেস্ট ফলাফল পজিটিভ এসেছে। আমি ও আমার পরিবার এখন সম্পূর্ণ কোয়ারেন্টিনে আছি, আর চিকিৎসকের পরামর্শ মেনে চলছি। এ সময়ের মধ্যে আমি যাদের সংস্পর্শে এসেছি, তাদের খুঁজে বের করা হচ্ছে।

তিনি আরও লেখেন, ১০ দিন আগে আমি যখন বাড়ি ফিরি তখন বিমানবন্দরে আমাকে স্বাভাবিকভাবেই স্ক্যান করা হয়েছিল। কিন্তু মাত্র চারদিন আগে থেকে আমার মধ্যে ফ্লুর লক্ষণ প্রকাশ পাওয়া শুরু করে।

জনপ্রিয় এই সংগীতশিল্পী আরও বলেন, এই পরিস্থিতি আমি আপনাদের আহ্বান জানাচ্ছি, যদি আপনাদের কারও মধ্যে এরকম কোনো লক্ষণ দেখা দেয়, দয়া করে নিজেকে আইসোলেশনে রাখুন আর কোভিড-১৯ পরীক্ষা করান।

নিজের অবস্থা সম্পর্কে তিনি লেখেন, আমার কাছে এটা সাধারণ ফ্লু’র মতোই লাগছে। মৃদু জ্বর আছে আমার। তাছাড়া আমি ঠিক আছি। তবে আমাদের সংবেদনশীল নাগরিক এবং চারপাশের মানুষের জন্য আরও সতর্ক হতে হবে। আমরা আতঙ্কগ্রস্ত না হয়েই এসব মোকাবিলা করতে পারি। শুধুমাত্র বিশেষজ্ঞদের ও সরকারের নির্দেশনা মেনে চলতে হবে।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর