• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী

বিএনপির এজেন্ট কেন্দ্রে না গেলে দায়ভার কার, প্রশ্ন হানিফের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, নির্বাচনে বিএনপির পোলিং এজেন্ট যদি না যায় তার দায়ভার কি আওয়ামী লীগের, না নির্বাচন কমিশনের। তিনি আরও বলেন, তাদের পোলিং এজেন্ট যায় নাই, বিএনপিমনা ভোটাররাও যায় নাই, অনেকেই ভোট দিতে গেছেন। সেই দায়ভার কি আওয়ামী লীগের?

শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে কুষ্টিয়ায় পিটিই সড়কে তার নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন হানিফ।

তিনি বলেন, শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন সক্রিয় থাকবে এটাই স্বাভাবিক। বিএনপির কোনো সন্ত্রাসী, নাশকতা মামলার আসামি ভোটের অজুহাতে যদি মাঠে গিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড করতে চায় সেক্ষেত্রে তো আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবেই।

মাহবুবুল আলম হানিফ জানান, ‘বিএনপি কি হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছে তা তাদের নেতার কথা শুনলেই বোঝা যায়। প্রত্যেকটি নির্বাচনে তারা অংশ নিয়ে বলেন, যে তারা এই নির্বাচন কমিশনের স্বরুপ উন্মেচনের জন্য নির্বাচনে অংশ নিচ্ছে। নির্বাচনে অংশ নিয়েই নির্বাচিত হাওয়ার আগেই যদি বলেন, নির্বাচন কমিশনের স্বরুপ উন্মেচন করতে চায় সরকার। স্বরুপটি কি? বিএনপির মধ্যে সব সময় নির্বাচন কমিশনকে বির্তকিত করার জন্য, নির্বাচন ব্যবস্থাপনাকে বিতর্কিত করার জন্য তাদের যে একটা পরিকল্পনা চাই। সে পরিকল্পনা মাফিক তারা নির্বাচনে অংশ নেয় এবং নির্বাচনে ভোটের সময় তাদের কোনো এজেন্ট থাকে না, কোনো কর্মী থাকে না, ভোটও দিতে আসে না।

বিএনপি নির্বাচন ব্যবস্থাপনাকে প্রশ্ন প্রশ্নবিদ্ধ করার জন্য পরিকল্পিতভাবে এ ধরনের নির্বাচনী প্রহসন করে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, তারা সব দায়ভার চাপাচ্ছে সরকারের ওপর। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ছিল, বিএনপি নেতারা তারা নির্বাচন পরিচালনা করেছে নির্বিঘ্নে। নির্বাচনের দিনে যদি তাদের কোনো পোলিং এজেন্ট না থাকে, সেই দায়ভার কি আওয়ামী লীগ দেবে, না নির্বাচন কমিশন নেবে।

নির্বাচনে প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করেছে জানিয়ে তিনি আরও বলেন, কাউন্সিলরদের মধ্যে সংঘর্ষ হয়েছে, আওয়ামী লীগের দলীয় কাউন্সিলকে গ্রেফতার করা হয়েছে।  সেখানে আওয়ামী লীগের দলীয় কাউন্সিলর তাতে তো তাকে ক্ষমা করা হয়নি। তাকেও ঢোকানো হয়েছে মামলায়। আইনশৃঙ্খরা রক্ষার জন্য যেখানে যতটুকু ব্যবস্থা নেওয়ার দরকার তা নিয়েছে।