• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
৭ মার্চের ভাষণ বিশ্বের সম্পদ : পাটমন্ত্রী পাঁচ সংগ্রামী নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী

বিএনপি থেকে বহিষ্কার হতে পারেন হাফিজ উদ্দিন আহমেদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২১  

সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে ছাত্রদল নেতাকর্মীদের ভিডিও গেম খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করে আবারো তোপের মুখে পড়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ। আর এ কারণে তাকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

ইউটিউব চ্যানেলে উক্ত আলাপচারিতায় হাফিজ উদ্দিন আহমেদ বলেছিলেন, বিএনপি সমন্বয়হীনতায় ভুগছে। দলীয়ভাবে বিপর্যস্ত। এভাবে দল চলে না। ছাত্রদল খুবই দুর্বল। তারা বাসায় ভিডিও গেইম খেলে দিন পার করছে। তাদের আর কোনো কাজ নেই। আন্দোলনের সংজ্ঞাও তাদের অজানা। ছাত্রদলের বুড়ো নেতাদের বের করে দিতে হবে।

এদিকে হাফিজ উদ্দিন আহমেদের এমন বক্তব্য নিয়ে নাখোশ মনোভাব সৃষ্টি হয়েছে বিএনপির রাজনীতিতে।

এ প্রসঙ্গে দলটির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, কিছু কিছু নেতা লাইম লাইটে আসার জন্য উল্টা-পাল্টা স্ববিরোধী কথা বলছেন। বিএনপিতে এমন কয়েকজন নেতা না থাকলে কিছুই যায় আসে না।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির অপর এক স্থায়ী কমিটির সদস্য বলেন, বিএনপি থেকে এমন দু-চারজন নেতা চলে গেলে দলে কোনো প্রভাব পড়বে না। কারণ বিএনপিতে অসংখ্য নেতা রয়েছে। এমন কথা বলার কারণে অনেকেই বলছেন, বিএনপি থেকে হাফিজ উদ্দিন আহমেদকে বের করে দেয়া হতে পারে।

উক্ত বিষয়কে অগ্রহণযোগ্য বিবেচনা করে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, সত্যি কথা বললেই বিএনপি হতে জুনিয়র থেকে শুরু করে সিনিয়র নেতাদের বের করে দেয়ার হুমকি দেয়া হয়। বিষয়টি দুঃখজনক। কেউ মত প্রকাশ করলেই এবং তা স্বার্থবিরোধী হলেই বিএনপির নেতারা মেনে নিতে পারেন না। বিএনপির এমন রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। নতুবা এমন চলতে থাকলে আগামী নির্বাচন পর্যন্ত বিএনপির অস্তিত্ব নাও থাকতে পারে।