সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার
১৪০৫

বিমানে আগুন: অল্পের জন্য বেঁচে গেলেন জাপানের প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেকে নিয়ে উড়ছিল জাপানের সরকারি বিমানটি। মাঝ আকাশে ওড়ার সময় হঠাৎ করেই তাতে আগুন ধরে যায়। তবে ক্রুদের তৎপরতায় দ্রুত সেই আগুন নিভিয়ে নিরাপদে গন্তব্যে নিয়ে যাওয়া হয় ফ্লাইটটি।

আসিয়ান সম্মেলনে যোগ দিতে রবিবার সরকারি বিমানে চড়ে টোকিও থেকে ব্যাংকক যাচ্ছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তাঁর সঙ্গে সফরসঙ্গী হিসেবে উচ্চপদস্থ কর্মকর্তা ও সাংবাদিকরা ছিলেন। বিমানে আগুন লাগার পরেও সঠিক সময়ে নিভিয়ে ফেলায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন তারা।

বোয়িং ৭৭৭-৩০০ইআর ফ্লাইটটি আকাশে ওড়ার এক ঘণ্টার মধ্যেই তাতে আগুন লেগে যায়। ক্রুরা দ্রুত সেই আগুন নিভিয়ে ফেলেন। আগুন লাগার কথা ঘোষণা করেন এক ফ্লাইট অ্যাটেনডেন্ট।

বিমানটির কিচেনের একটি ওভেন থেকে আগুনের সূত্রপাত হয়। কোনো কারণে ওভেনটিতে শর্ট সার্কিট হয়ে আগুন ধরে যায়। যন্ত্রটি থেকে ধোঁয়া বেরতে দেখে ছুটে যান কর্মীরা। আগুন নেভাতে মজুত অগ্নিনির্বাপণ যন্ত্র থেকে ফোম স্প্রে করে দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়। আগুন নেভানোর কাজ সম্পন্ন করা হয় ১০ মিনিটের মধ্যে।

এই ঘটনায় প্রধানমন্ত্রীর সফরে কোনও প্রভাব পড়েনি বলেই জানিয়েছে জাপানের গণমাধ্যমগুলো। আগুন লাগলেও বড় কোনো ক্ষতি হয়নি।

এই বিভাগের আরো খবর