বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
১৪৩০

বিমানে আগুন: অল্পের জন্য বেঁচে গেলেন জাপানের প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেকে নিয়ে উড়ছিল জাপানের সরকারি বিমানটি। মাঝ আকাশে ওড়ার সময় হঠাৎ করেই তাতে আগুন ধরে যায়। তবে ক্রুদের তৎপরতায় দ্রুত সেই আগুন নিভিয়ে নিরাপদে গন্তব্যে নিয়ে যাওয়া হয় ফ্লাইটটি।

আসিয়ান সম্মেলনে যোগ দিতে রবিবার সরকারি বিমানে চড়ে টোকিও থেকে ব্যাংকক যাচ্ছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তাঁর সঙ্গে সফরসঙ্গী হিসেবে উচ্চপদস্থ কর্মকর্তা ও সাংবাদিকরা ছিলেন। বিমানে আগুন লাগার পরেও সঠিক সময়ে নিভিয়ে ফেলায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন তারা।

বোয়িং ৭৭৭-৩০০ইআর ফ্লাইটটি আকাশে ওড়ার এক ঘণ্টার মধ্যেই তাতে আগুন লেগে যায়। ক্রুরা দ্রুত সেই আগুন নিভিয়ে ফেলেন। আগুন লাগার কথা ঘোষণা করেন এক ফ্লাইট অ্যাটেনডেন্ট।

বিমানটির কিচেনের একটি ওভেন থেকে আগুনের সূত্রপাত হয়। কোনো কারণে ওভেনটিতে শর্ট সার্কিট হয়ে আগুন ধরে যায়। যন্ত্রটি থেকে ধোঁয়া বেরতে দেখে ছুটে যান কর্মীরা। আগুন নেভাতে মজুত অগ্নিনির্বাপণ যন্ত্র থেকে ফোম স্প্রে করে দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়। আগুন নেভানোর কাজ সম্পন্ন করা হয় ১০ মিনিটের মধ্যে।

এই ঘটনায় প্রধানমন্ত্রীর সফরে কোনও প্রভাব পড়েনি বলেই জানিয়েছে জাপানের গণমাধ্যমগুলো। আগুন লাগলেও বড় কোনো ক্ষতি হয়নি।

এই বিভাগের আরো খবর